ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

ত্রিদেশীয় টুর্নামেন্টে মুখোমুখি বাংলাদেশ-ফিলিস্তিন 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২১
ত্রিদেশীয় টুর্নামেন্টে মুখোমুখি বাংলাদেশ-ফিলিস্তিন 

কিরগিজস্তানে চলতি ত্রিদেশীয় টুর্নামেন্টে ফিলিস্তিনের বিপক্ষে আজ রোববার রাতে মাঠে নামছে বাংলাদেশ ফুটবল দল। বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় শুরু হবে ম্যাচটি।

 

মুখোমুখি লড়াইয়ে ফিলিস্তিনের বিপক্ষে কখনো জিততে পারেনি বাংলাদেশ। একমাত্র ড্র ২০০৬ সালের এএফসি চ্যালেঞ্জ কাপে। এরপর ২০১১ সালে প্রীতি ম্যাচে ২-০ ও ২০১৩-এ আবার চ্যালেঞ্জ কাপে ১-০ গোলে হার। সর্বশেষ ২০১৮ ও ২০২০-এ বঙ্গবন্ধু গোল্ড কাপে দুইবারের দেখায় দুইবারই ২-০ গোলের ব্যবধানে হেরেছে বাংলাদেশ।

২০২০-এ সর্বশেষ দেখায়ও নিষ্ফল লড়াই-ই ছিল শুধু। কিরগিজস্তানে এবারও তাই এর বেশি ভাবার সুযোগ নেই জেমি ডে’র দলের। আরো একবার লড়াই, আরো বেশি চেষ্টা। অধিনায়ক জামাল বলেছেন, ‘আমরা পুরোপুরি তৈরি এই লড়াইয়ের জন্য। ’

কিরগিজস্তানের বিপক্ষে এই ফিলিস্তিনকে যথেষ্ট পিছিয়েই মনে হয়েছে। কিরগিজরা গতি, কৌশলে বারবার হারিয়েছেন তাদের। বাংলাদেশের বিপক্ষে সেই কমজোরি দলটাই অবশ্য যথেষ্ট শক্তিশালী হয়ে দেখা দিতে পারে।  

তবে র‍্যাংকিং কিন্তু বলছে দুই দলই বাংলাদেশের চেয়ে ঢের এগিয়ে। বাংলাদেশ যেখানে ১৮৮তম স্থানে অবস্থান করছে, কিরগিজস্তানের অবস্থান সেখানে ১০১তম এবং ফিলিস্তিন আছে এরপরেই।

কিরগিজস্তানে তিন জাতি এই আসরে বাংলাদেশ অংশ নিয়েছে মূলত আসন্ন সাফ ফুটবলের প্রস্তুতি নেওয়ার উপলক্ষ হিসেবে। ১ অক্টোবর থেকে শুরু হবে সাফ চ্যাম্পিয়নশিপ।  

বাংলাদেশ দল ৭ সেপ্টেম্বর কিরগিজস্তান ও দুই দিন পর কিরগিজস্তানের অনূর্ধ্ব-২৩ দলের মুখোমুখি হবে।

এর আগে ফিলিস্তিনিরা ২ সেপ্টেম্বর আসরে নিজেদের প্রথম ম্যাচে ১-০ গোলে হেরেছে স্বাগতিকদের কাছে।

বাংলাদেশ সময়: ১২৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa