ঢাকা, সোমবার, ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারি ২০২২, ১৩ জমাদিউস সানি ১৪৪৩

স্বাস্থ্য

সাভারে মানসিক স্বাস্থ্যসেবা ক্যাম্পের উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, মে ২৮, ২০১৩

সাভার (ঢাকা): সাভারে রানা প্লাজা ধসে পড়ার ঘটনায় মানসিকভাবে বিপর্যস্তদের চিকিৎসা সেবা দিতে ও তাদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় মানসিক স্বাস্থ্যসেবা ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে সাভার পৌর এলাকার আনন্দপুর মহল্লায় স্বেচ্ছাসেবী উন্নয়ন সংস্থা ইউনাইটেড থিয়েটার ফর স্যোশাল অ্যাকশনের (উৎস) উদ্যোগে সপ্তাহব্যাপী এ ক্যাম্পের উদ্বোধন করা হয়।



উৎসের নির্বাহী পরিচালক মোস্তফা কামাল যাত্রার সঞ্চালনায় ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া হক। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উন্নয়ন সংগঠক সুলতানা বেগম।

অনুষ্ঠানে বক্তারা বলেন, “ক্ষতিগ্রস্ত মানুষের ওষুধি চিকিৎসা, খাদ্য ও আর্থিক চাহিদা পূরণে অনেক প্রতিষ্ঠান এগিয়ে এলেও তাদের মানসিক ও আবেগজনিত সমস্যা দূর করার তেমন কোনো উদ্যোগ নেওয়া হয়নি। ”

ডিয়াকোনিয়া বাংলাদেশের সমর্থনে আয়োজিত সাময়িক এই মনোচিকিৎসা কেন্দ্র একটি ব্যতিক্রমী প্রয়াস উল্লেখ করে তারা এটি সফল করার জন্য সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাভার পৌরসভার প্যানেল মেয়র আয়নাল হক গেদু, বেসরকারি উন্নয়ন সংস্থা এদেশ’র নির্বাহী পরিচালক সুব্রত দে, স্টেপআপ ফাউন্ডেশনের প্রকল্প পরিচালক সাবিনা ইয়াসমিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, মে ২৮, ২০১৩
সম্পাদনা: হাসান শাহরিয়ার হৃদয় ও আসিফ আজিজ, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa