ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

আগামী অধিবেশনে ডাক্তার- রোগী সুরক্ষা আইন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, মে ২৫, ২০১৪
আগামী অধিবেশনে ডাক্তার- রোগী সুরক্ষা আইন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আগামী সংসদ অধিবেশনে ডাক্তার এবং রোগী সুরক্ষা আইন প্রস্তাব করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

রোববার সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল (ঢামেক) পরিদর্শন শেষে হাসপাতালে প্রশাসন বিভাগের সভা কক্ষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।



নাসিম বলেন, আমি বেশ কিছুদিন বিদেশে ছিলাম। এসময় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ দেশের বেশ কিছু হাসপাতালে অপ্রীতিকর ঘটনা ঘটেছে। এসব ঘটনায় তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। খুব তাড়াতাড়ি তদন্ত প্রতিবেদন হাতে পাওয়া যাবে। এরপরই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি বলেন, হাসপাতালের দু’একটি ছাড়া অধিকাংশ যন্ত্রপাতি ভাল রয়েছে, তাই সুষ্ঠু চিকিৎসা প্রদানে কোনো অসুবিধা নয়। যেসব সমস্যা হয়েছে, অনেক সময় দেখা যায় ইন্টার্নদের সঙ্গে সিনিয়র চিকিৎসক থাকেন না। ইন্টার্নদের সঙ্গে সিনিয়র চিকিৎসক থাকলে এসব সমস্যা থাকবে না।

এসময় দীর্ঘ দিন যাবৎ বন্ধ সাংবাদিকদের জন্য নির্ধারিত কক্ষ খুলে দিতে হাসপাতালের পরিচালক ব্রি. জে মোস্তাফিজুর রহমানকে নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী।

এর আগে জরুরি বিভাগ টিকেট কাউন্টার, জরুরি বিভাগ ইমার্জেন্সি অপারেশন থিয়েটার(ইওটি), ১০২- ১০৩ নম্বর ওয়ার্ড এবং নতুন ভবন পরিদর্শন করেন তিনি।

হাসপাতাল পরিদর্শনে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) মহাসচিব ইকবাল ডা. ইকবাল আর্সলনসহ হাসপাতালের চিকিৎসকেরা এসময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, মে ২৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।