ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

স্বাস্থ্য

ভোলায় ডায়রিয়ার প্রকোপ, এক সপ্তাহে আক্রান্ত ৪০১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, এপ্রিল ১, ২০২২
ভোলায় ডায়রিয়ার প্রকোপ, এক সপ্তাহে আক্রান্ত ৪০১

ভোলা: ভোলায় ডায়রিয়ার প্রকোপ বেড়েছে। গত এক সপ্তাহে আক্রান্ত হয়ে হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন ৪০১ জন।

শুক্রবার (১ এপ্রিল) নতুন করে জেলা সদর হাসপাতালে আরও ১১, দৌলতখানে ৬, মনপুরায় ৪, লালমোহনে ৮ ও তজুমদ্দিনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৬ জন রোগী ভর্তি হয়েছেন।

এদিকে শয্যা সংকট থাকায় অনেক রোগীকে মেঝেতে থেকে চিকিৎসা নিতে দেখা গেছে। আক্রান্তদের মধ্যে নারী ও শিশুদের সংখ্যা বেশি।

অন্যদিকে রোগীদের চিকিৎসা সেবা দিতে হিমশিম খাচ্ছেন ডাক্তার ও নার্সরা। আবহাওয়া পরিবর্তন এবং গরম বেড়ে যাওয়ার কারণে ডায়রিয়ার প্রকোপ বেড়েছে বলে জানান চিকিৎসকরা। তবে হাসপাতালগুলোতে পর্যাপ্ত স্যালাইন ও ওষুধ সরবরাহ রয়েছে।



ভোলা সদর হাসপাতালে গিয়ে দেখা গেছে, ডায়রিয়া ওয়ার্ডে ভর্তি আছেন ৪০ জন রোগী। এর মধ্যে নতুন করে ভর্তি হয়েছেন ১১ জন। এখানে ১০টি শয্যা থাকলেও গাদাগাদি করে এক বেডে একাধিক রোগী চিকিৎসা নিচ্ছেন। কেউ আবার বাধ্য হয়ে মেঝেতে চিকিৎসা নিচ্ছেন।  

ভোলা সদর হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স কবিতা বিশ্বাস বাংলানিউজকে বলেন, হাসপাতালের রোগীদের চাপ একটু বেশি। তবুও আমরা রোগীদের সেবা দিয়ে যাচ্ছি।

ভোলার সিভিল সার্জন ডা. কেএম শফিকুজ্জামান বাংলানিউজকে বলেন, আবহাওয়া পরিবর্তনের কারণে সারাদেশের মতো ভোলাতেও ডায়রিয়ার প্রকোপ বেড়েছে। আমাদের হাসপাতালগুলোতে পর্যাপ্ত ওষুধ ও স্যালাইন সরবরাহ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।