ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ভারত

বছরের প্রথম সকালে ছুটির মেজাজে কলকাতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৩ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৭
বছরের প্রথম সকালে ছুটির মেজাজে কলকাতা চিড়িয়াখানায় দর্শনার্থীদের ভিড়

কলকাতা: নতুন বছরের প্রথম সকালে ভিড় উপচে পড়ছে কলকাতায় বিভিন্ন দর্শনীয় স্থানে। বছরের প্রথম দিনটি রোববার হওয়ায় ছুটির মেজাজে রয়েছে কলকাতা। 

সকালেই দেখা যায়, চিড়িয়াখানা, ভিক্টোরিয়া মেমোরিয়াল, মিউজিয়াম থেকে শুরু করে অ্যামিউজমেন্ট পার্কগুলোতে লম্বা লাইন।
 
ভিড় হয়েছে গঙ্গার পাড়েও।

বহু মানুষ গঙ্গার বুকে নৌকা বিহারে মেতে উঠেছেন। কলকাতার বিভিন্ন জায়গায় নতুন বছরকে কেন্দ্র করে আয়োজন করা হয়েছে অনুষ্ঠান। সেসব অনুষ্ঠানেও মানুষের ভিড় রয়েছে।
 
বছরের প্রথম দিনটি সনাতন ধর্মের মানুষরা ‘কল্পতরু উৎসব’ পালন করে থাকেন। ১৮৮৬ সালে এই দিনে ‘কল্পতরু’ হয়েছিলেন রামকৃষ্ণ পরমহংস দেব। এ উপলক্ষে প্রতিবছরের মতো এবারও সকাল থেকেই কাশীপুর উদ্যানবাটী, দক্ষিণেশ্বর, রামকৃষ্ণ মহাশ্মশান, বেলুড়মঠসহ রামকৃষ্ণ দেবের নামাঙ্কিত বিভিন্ন ধর্মীয় পীঠস্থানে ভক্তদের ঢল নেমেছে।
 
ভিড় দেখা গেছে কলকাতার রেস্তোরাঁ, হোটেল এবং শপিংমলগুলোতে। এছাড়া বেশ কয়েকটি নতুন বাংলা এবং হিন্দি ছবি মুক্তি পাওয়ায় সিনেমা হলগুলোতেও ভিড় রয়েছে।  

তবে সব জায়গাতেই কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নতুন বছরকে নতুন উৎসাহে বরণ করে নিচ্ছেন কলকাতার মানুষ। তাদের আশা আগামী বছর কাটবে শান্তি ও আনন্দের মধ্য দিয়ে।

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৭
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।