ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ভারত

মশার কামড়ে মৃত্যুকে দুর্ঘটনা বলে রায় ভারতে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৩ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৭
মশার কামড়ে মৃত্যুকে দুর্ঘটনা বলে রায় ভারতে

কলকাতা: মশার কামড়ে মৃত্যুকে দুর্ঘটনা বলে জানালো জাতীয় ক্রেতা সুরক্ষা কমিশন। জনৈকা মৌসুমি ভট্টাচার্য-এর দায়ের করা মামলায় এই রায় দিয়েছে তারা।

বিচারপতি ভি কে জৈন জানিয়েছেন সাপের কামড়, কুকুরের কামড়, ঠাণ্ডার প্রকোপে মৃত্যুকে দুর্ঘটনা হিসেবে ধরা হয়ে থাকে। কিন্তু মশার কামড়ের ক্ষেত্রে মৃত্যুকে রোগ হিসেবে ধরে ভারতীয় বিমা সংস্থাগুলি।

কিন্তু মশা হঠাৎ করেই কামড়ায় এবং মানুষ সেটা আগে থেকে আন্দাজ করতে পারে না।

ঘটনার সূত্রপাত হয় যখন মৌসুমি ভট্টাচার্য-এর স্বামী দেবাশিস ভট্টাচার্য-এর মশার কামড়ের ফলে ম্যালেরিয়াতে মৃত্যু হয়। এই দম্পতি ভারতের ব্যাঙ্ক অব বরদা থেকে একটি গৃহঋণ নিয়েছিলেন। বিমা করিয়েছিলেন ন্যাশনাল ইনসিওরেন্স কোম্পানি থেকে। বিমার শর্ত অনুযায়ী, দেবাশিস ভট্টাচার্য দুর্ঘটনাতে মারা গেলে তাঁর অবর্তমানে গৃহঋণ শোধ করবে ওই ইনসিওরেন্স কোম্পানি।

কিন্তু, সংস্থার তরফে টাকা দিতে অস্বীকার করা হয়। জানানো হয়, ম্যালেরিয়াতে মৃত্যু মোটেও দুর্ঘটনা নয়। এটা একপ্রকার রোগ। এর পরেই ভারতের ক্রেতা সুরক্ষা আদালতে মামলা করেন মৌসুমি ভট্টাচার্য। এই মামলার রায়ে এই কথা জানিয়েছেন মাননীয় বিচারপতি।

বাংলাদেশ সময়:১৪০৭ ঘণ্টা, ২ জানুয়ারি, ২০১৭
এসএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।