ঢাকা, বুধবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২, ১৬ শাওয়াল ১৪৪৩

ভারত

পেছালো কলকাতা বইমেলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৪ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
পেছালো কলকাতা বইমেলা কথা বলছেন বইমেলার আয়োজক সংস্থা পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ডের কর্তারা।

কলকাতা: করোনা কারণে পিছিয়ে গেল কলকাতা আন্তর্জাতিক বইমেলা। ৩১ জানুয়ারির বদলে আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে সল্টলেকের সেন্ট্রাল পার্কে শুরু হবে বইমেলা।

 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনার পরেই এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সোমবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় জানিয়েছে, বইমেলার আয়োজক সংস্থা পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ড।

প্রসঙ্গত, ২০২০ সালে কলকাতা বইমেলার শেষ আসর বসেছিল সল্টলেক সেন্ট্রাল পার্কে। চলমান বছরে ৩১ জানুয়ারি ওই অঞ্চলে বইমেলার আনুষ্ঠানিক উদ্বোধনের দিনক্ষণ ঘোষণা করা হয়েছিল। এবারের থিমকান্ট্রি বাংলাদেশ। এই নিয়ে তিনবার কোনো দেশ কলকাতা বইমেলায় থিম কান্ট্রি হয়েছে।  

বইমেলায় আয়োজক কমিটির তরফে বলা হয়েছে, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবর্ষ, নেতাজি সুভাষ চন্দ্র বোসের ১২৫তম জন্মজয়ন্তী, ভারতের স্বাধীনতার ৭৫ বছর, বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর এবং ভারত-বাংলাদেশের মৈত্রীর সুবর্ণ জয়ন্তী। সে কারণে এবারের বইমেলার থিম কান্ট্রি বাংলাদেশ। এ সময়ে করলে স্বতঃস্ফূর্তভাবে সাড়া নাও পেতে পারতাম। তাই মুখ্যমন্ত্রীর সঙ্গে আলাপ আলোচনা করে দিন পাল্টানো হয়েছে।

তবে, ৩১ জানুয়ারি থেকে শুরু হওয়া মেলা ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত চলার কথা ছিল। সেক্ষেত্রে ২৮ ফেব্রুয়ারি শুরু হলে কতদিন চলবে তা নিয়ে এখনও সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে বইমেলায় আয়োজক কমিটির তরফে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৭০১ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
ভিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa