ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

গ্যালাক্সি এস৬’এ থাকছে বিল্ট-ইন ওয়্যারলেস চার্জিং

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৫
গ্যালাক্সি এস৬’এ থাকছে বিল্ট-ইন ওয়্যারলেস চার্জিং

কোরিয়ান জায়ান্টের আসন্ন্ গ্যালাক্সি এস৬ নিয়ে কতই না উড়ো খবর। খুব শীঘ্রই জনসম্মুখে প্রকাশ হতে যাওয়া দীর্ঘ আকাঙ্খার এ পণ্যটি নিয়ে আবারো নতুন গুঞ্জন।

তবে এবারের গুঞ্জনটি বেশ চমকপ্রদ। গ্যালাক্সি এস৬’এ থাকছে বিল্ট ইন ওয্যারলেস চার্জিং সুবিধা। বলা হচ্ছে, স্মার্টফোনের জগতে ফিচারটি সম্পূর্ণ নতুন।

যদিও প্রশ্ন উঠতে পারে ২০১২ সালে প্রকাশিত এলজির ওপটিমাস এলটিই২ ফোন নিয়ে। যাতে ওয্যারলেস চার্জিং সুবিধা ছিল কিন্তু এজন্য আলদা একটি কেস দরকার হতো।

স্পেনের বার্সেলোনায় শুরু হচ্ছে এমডব্লিউসি ২০১৫, যেখানে স্যামসাং আনপ্যাকড নামের একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ যাবত ইন্টারনেট এবং টেক ম্যাগাজিনগুলো প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়, ১ মার্চ নির্দিষ্ট এই ইভেন্টেই কোরিয়ান জায়ান্ট বহু প্রত্যাশার এ পণ্যটির মোড়ক খুলবে।

ডিডেইলি জানায়, এস৬ এর জন্য বিল্ট ইন ওয়্যারলেস চার্জিং ফাঙ্কশন যুক্তের পরিকল্পনা করেছে স্যামসাং। যদি সত্যিই এটাই ঘটে তাহলে গ্যালাক্সি এস৬’ই ফিচারটি পাচ্ছে সবার আগে!

কোরিয়ান এই নিউজ সোর্স’ও জানিয়েছে উক্ত দিনই নতুন গ্যালাক্সি স্মার্টফোন অনন্য ফিচার নিয়ে সবার সামনে উন্মোচিত হবে।

খবরটির যথার্থতার উপর ভিত্তি করে মনে করা হচ্ছে, এর পুরো পক্রিয়াটি হবে ম্যাগনেটিক ইনডাকশন ওয়্যারলেস চার্জিং যেটা মোবাইল ফোনের মেটাল বডির সাথে মূলত কাজ করেনা। এই মেটারিয়াল বা উপাদানটি ইলেকট্রোম্যাগনেটিক ওয়েভের জন্য দূর্দান্ত একটি বেরিয়ার বা বাধা সৃষ্টিকারী হিসেবে কাজ করে। যেটা কোনো প্রকার ক্ষতি এমনকি ভয়ংকর অবস্থা তৈরিতে বাধা প্রদানের মাধ্যমে পুরো কার্য পক্রিয়া সম্পন্ন করে।

নিশ্চিতভাবে আরো মনে করা হচ্ছে গ্যালাক্সি এস৬’র বেলায় এটি নতুন এক কৌশল।

বরাবরের মতো ভক্তদের এবারও আশা আনুষ্ঠানিক প্রকাশের আগে পণ্যটি সম্পর্কে আরো কিছু সামনে আসবে।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।