ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

১০ মার্চে মটোরলা ‘মটো ই’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, মার্চ ৭, ২০১৫
১০ মার্চে মটোরলা ‘মটো ই’

আগামী ১০ মার্চ ভারতের বাজারে ‘মটো ই’ নামের নতুন হ্যান্ডসেট উন্মুক্ত করতে যাচ্ছে মটোরোলা।

এবারের পণ্যটিতে যোগ করা হয়েছে প্রচুর সংখ্যক ফিচার, কিন্তু দামে কোনো তারতম্য আসেনি বলে তথ্য দিয়েছে সংবাদমাধ্যমগুলো।



এ খবরে কৌতুহলীদের প্রত্যাশা দাম হিসেবে ‘মটো ই’ এখন মূল্যবান পণ্যের একটি। কেননা ভাল দামে ভাল ফোন লাভের সুযোগ দিচ্ছে প্রতিষ্ঠানটি। এ মুহূর্তে যুক্তরাষ্ট্রে পাওয়া যাচ্ছে ‘মটো ই’, এর ফোর জি এবং থ্রিজি ভার্সন রয়েছে।

ব্র্যান্ডটির ফার্স্ট জেনারেশনের মডেলে যুক্ত নতুনত্বগুলো বিবেচনায় নিয়ে সবচেয়ে উল্লেখযোগ্য দিক হিসেবে এখানে বিবেচিত হয়েছে ক্যামেরা। সাম্প্রতিক ভার্সনটিতে কেবলমাত্র ফিক্সড-ফোকাস লেন্সের ব্যাক ক্যামেরা রয়েছে। কিন্তু গ্রাহকদের জন্য মটোরোলা নতুন অফারটিতে যুক্ত করেছে অটো-ফোকাসিং ক্যামেরা সঙ্গে ফ্রন্ট ফেসিং ক্যামেরাও।

তথ্য মতে, পণ্যটির মূল্য নির্ধারণে কোনো পরিবর্তন আসেনি, আগের মডেলের মত এর থ্রিজি ভার্সন পাওয়া যাবে ৬ হাজার ৯৯৯ রুপিতে। বরাবরের মতো হ্যান্ডসেটটি ভারতের অন্যতম অনলাইন ফ্লিপকার্ট থেকে সংগ্রহ করা যাবে।

অন্যান্য তথ্য মতে, সেকেন্ড জেনারেশনের মটো ই’র পর্দার আকার ৪.৫ ইঞ্চি। গুগলের লেটেস্ট অ্যান্ড্রয়েড ৫.০ ললিপপ সফটওয়্যার চালিত এর হার্ডওয়্যারের মধ্যে আছে ১.২ গিগাহার্জ কোয়লকম স্ন্যাপড্রাগন প্রসেসর, ২৩৯০ এমএএইচ ব্যাটারি এবং আরো আধুনিক গ্রাফিক্স।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, মার্চ ০৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।