ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বিদ্যুৎ বিভ্রাটে রবি’র সেবা বাধাগ্রস্থ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৫
বিদ্যুৎ বিভ্রাটে রবি’র সেবা বাধাগ্রস্থ

ঢাকা: দেশের বিভিন্ন অঞ্চলে সাম্প্রতিক কালবৈশাখী ঝড়ের কারণে সৃষ্ট বিদ্যুৎ বিভ্রাটের ফলে রবি’র টেলিযোগাযোগ সেবা বাধাগ্রস্থ হচ্ছে।

মোবাইল টেলিযোগাযোগ মূলত বিদ্যুৎ নির্ভর একটি সেবা।

নিময়মাফিক লোডশেডিংয়ের ক্ষেত্রে মোবাইল ফোন অপারেটরগুলো বিকল্প ব্যবস্থা গ্রহণ করে থাকে। কিন্তু ঝড়ের কারণে দীর্ঘ সময় বিদ্যুৎ না থাকায় বগুড়া, নঁওগা, কুমিল্লা, লক্ষ্মীপুর ও সিলেট জেলায় রবি’র কার্যক্রম বাধাগ্রস্থ হচ্ছে। ফলে এসব অঞ্চলে স্বাভাবিক মোবাইল সেবা প্রদান করা সম্ভব হচ্ছে না।
বৃহস্পতিবার (৯ এপ্রিল) রবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ক্ষতিগ্রস্ত অঞ্চলে বিদ্যুৎ ব্যবস্থা পুনস্থাপনের উদ্যোগ নেওয়ার জন্য বাংলাদেশ গ্রামীণ বিদ্যুতায়ন বোর্ডকে (বিআরইবি) রবি’র পক্ষ থেকে ধন্যবাদ। এসব অঞ্চলে গ্রাহকদের সাময়িক অসুবিধার জন্য রবি আন্তরিকভাবে দুঃখিত। দ্রুত স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনতে বিআরইবি’র সঙ্গে একযোগে কাজ করছে রবি। এ অবস্থায় ধৈর্য ধরে তাদের পাশে থাকায় গ্রাহকদের আন্তরিক ধন্যবাদ জানিয়েছে প্রতিষ্ঠানটি।

বেশ কয়েক বছর ধরে রবিসহ অন্যান্য মোবাইল ফোন অপারেটর দেশব্যাপী নেটওয়ার্ক বিস্তৃতিতে কাজ করে যাচ্ছে। এরই মধ্যে মোবাইল ফোন অপারেটরগুলো সফলভাবে দেশের ৭৮ শতাংশ মানুষের হাতে টেলিযোগাযোগ সেবা পৌঁছে দিয়েছে। গ্রাহকদের নিরবচ্ছিন্ন সেবা প্রদান করার জন্য সার্বক্ষণিক বিদুৎ সরবরাহ অপরিহার্য।

বাংলাদেশ সময়: ০২৪৯ ঘন্টা, এপ্রিল ১০, ২০১৫
আইএইচ/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।