ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সিম্ফনি নিয়ে এলো ‘স্টুডিও ৫০’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৫
সিম্ফনি নিয়ে এলো ‘স্টুডিও ৫০’

দেশের অন্যতম মোবাইল ফোন ব্র্যান্ড সিম্ফনি দেশের বাজারে নিয়ে এলো নতুন একটি হ্যান্ডসেট। ৩০০০ এমএএইচ ব্যাটারি ক্ষমতার ‘স্টুডিও ৫০’ (Studio 50)  নামের  হ্যান্ডসেটটিতে রয়েছে ৬ ইঞ্চির কিউএইচডি আইপিএস ডিসপ্লে।

অপারেটিং সিস্টেমে রয়েছে অ্যান্ড্রয়েডের ললিপপ ৫.০ ভার্সন।

হ্যান্ডসেটটি ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর ও ১জিবি র‌্যাম যুক্ত, ফলে ব্যবহারকারীরা সম্পূর্ণ উচ্চমানের ভিডিও উপভোগের পাশাপাশি অ্যাপস চালাতে পারবে দ্রুততার সাথে । মেইল ৪০০-এমপি২ জিপিইউ বৈশিষ্ট্য থাকায় গেমাররা ইচ্ছামতো গেমস খেলতে পারবে এবং ৮ মেগাপিক্সেল ব্যাক,  ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরায় ধারণ করা যাবে উন্নতমানের ছবি।

ব্যবহারকারীদের সহজ ব্যবহারের কথা চিন্তা করে ফোনটিতে দেয়া হয়েছে স্মার্ট জেস্চার।   বড় এই ডিভাইসটিকে যা একহাতে অনায়াসে ব্যবহারের জন্য উপযুক্ত করে। এর মাল্টি জেস্চার সেটিংসের সাহায্যে স্ক্রীন অফ থাকা অবস্থাতেও ফোনের বিভিন্ন অ্যাপ্লিকেশন ওপেন করা যায়।

দেশের বাজারে উন্মুক্ত স্টুডিও ৫০ মডেলটিতে এছাড়াও সচরাচর স্মার্টফোনের সব সুবিধায় রয়েছে।   এর বিল্ট ইন মেমোরি  ৮ জিবি প্রয়োজনে যা ৩২ জিবি পর্যন্ত বাড়িয়ে নেয়া যাবে।

ওটিএ সুবিধা থাকায় সহজেই নতুন সিস্টেম আপডেট করা এবং  ওটিজি’র মাধ্যমে পেনড্রাইভ, মাউস, কীবোর্ড সহ আনুষঙ্গিক বিভিন্ন ডিভাইস যুক্ত করে স্মার্টফোনটি আরো ভিন্নভাবে ব্যবহারের সুযোগ রয়েছে ।   

বেটার মাল্টি টাস্কিং এবং বেটার ব্যাটারি ব্যাকআপের জন্য ফোনটি ব্যবহারের দিক থেকে অনন্য বলে মনে করছেন নির্মাতা প্রতিষ্ঠান। স্টুডিও ৫০ এর বাজারমূল্য  ৯৪৯০ টাকায়।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।