ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

এক অ্যাপসে সব মোবাইল রিচার্জ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১৫
এক অ্যাপসে সব মোবাইল রিচার্জ ছবি: শাকিল/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাত তিনটা। কোথাও জরুরি ফোন করবেন আপনি।

কল করতে গিয়ে দেখলেন ব্যালান্স শেষ। হায়, বিধিবাম!
 
এ অবস্থায় পড়লে কোনও চিন্তা নেই। মাত্র একটি অ্যাপস ডাউনলোড করে যেকোনও ব্যাংকের অ্যাকাউন্ট থেকে রিচার্জ করে নিতে পারবেন।
 
ইন্টারনেট মেলায় ইজিডটকমডটবিডি (easy.com.bd) নামে অ্যাপসটি নিয়ে এসেছে এসএসএল ওয়ারলেস। মেলায় অ্যাপসটি ডাউনলোড দিলেই পাবেন ১০ টাকা থেকে এক হাজার টাকা পর্যন্ত মোবাইল রিচার্জ। থাকছে আকর্ষণীয় টি শার্ট।
 
রিচার্জ পেয়ে খুশি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র রুমন। তিনি বললেন, সব সময় রিচার্জের দোকান খোলা না থাকায় পড়তে হয় বিড়ম্বনায়। এ অ্যাপসের মাধ্যমে সে সমস্যার সমাধান হলো।
 
এসএসএল ওয়ারলেস কোম্পানির অ্যাসিসটেন্ট ম্যানেজার ইফতেখার অয়ন বাংলানিউজকে জানান, ভিসা, মাস্টারকার্ডধারী বা, ব্যাংকের অনলাইন গ্রাহকরা এ সুবিধা পাবেন। মেলায় তরুণদের সাড়া সবচেয়ে বেশি পাওয়া যাচ্ছে বলেও জানান তিনি।
 
ইফতেখার অয়ন ‍আরো জানান, একজন কণ্ঠশিল্পীর জীবনে তার গানের সম্মানী (পারিশ্রমিক) পাওয়াটা অনেক গুরুত্বপূর্ণ। অনলাইন বাজার আর পাইরেসির ফলে বর্তমান কণ্ঠশিল্পীরা তা থেকে বেশি বঞ্চিত হচ্ছেন। এসএসএল ওয়ারলেস কোম্পানির পক্ষ থেকে পাইরেসির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করা হয়েছে।

মেলা উপলক্ষে কোম্পানির পক্ষ থেকে ই-টিউনস নামে একটি সাইট খোলা হয়েছে। সাইটে সব কণ্ঠশিল্পীর গান থাকবে। তবে এসব গান ফ্রি ডাউনলোড করা যাবে না; ভিসা বা মাস্টারকার্ডের মাধ্যমে কিনতে হবে।
 
এ বিষয়ে ইফতেখার বলেন, গান বিক্রি আমাদের উদ্দেশ্য নয়; উদ্দেশ্য পাইরেসির বিরুদ্ধে যুদ্ধ করা। এখানে বিখ্যাত সব কণ্ঠশিল্পীর বাছাই করা সব গান থাকবে। যে কেউ ডেবিট বা ক্রেডিট কার্ডের মাধ্যমে এসব গান কিনতে পারবেন। এখান থেকে প্রাপ্ত অর্থের একটি অংশ কণ্ঠশিল্পীরা পাবেন।
 
অন্যদিকে, অনলাইনে ব্যবসা শুরুর সহজ সমাধান দিতে এসএসএল কমার্স নামে ই-পেমেন্ট গেটওয়ে সেবা দিচ্ছে কোম্পানিটি। অনলাইনভিত্তিক লেনদেনের ক্ষেত্রে যেকোনও ব্যাংকের ডেবিট বা ক্রেডিট কার্ড, মোবাইল লেনদেনের ক্ষেত্রে পেমেন্ট সলিউশনে এ সেবা দেওয়া হবে। মেলায় এ সেবার ওপর ছাড় রয়েছে ৭০ শতাংশ।
 
বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০১৫
আরইউ/এসইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।