ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

গ্যালাক্সি জে২ সাশ্রয়ী নয়

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৫
গ্যালাক্সি জে২ সাশ্রয়ী নয়

গ্যালাক্সি সিরিজের সম্পূর্ণ নতুন একটি স্মার্টফোনের ঘোষণা দিয়েছে স্যামসাং। ফোরজি সাপোর্টেড জে২ মডেলের ফোনটিকে এর নির্মাতা সাশ্রয়ী বা বাজেট শ্রেনীর পণ্য বলে পরিচয় করিয়ে দিলেও মূলত তা নয়।



স্মার্টফোনটিতে আবার যুক্ত করা হয়েছে এক্সিনস ৩৪৭৫ যেটা বেশ দূর্লভ এবং কিছুটা ব্যয়বহুল। কোরিয়ান জায়েন্টের জে২ ঘোষণার পর এমন মন্তব্য আসছে প্রযুক্তি অঙ্গন থেকে।

এ নিয়ে প্রতিবেদনে জাননো হয়, ভারতের বাজারে প্রবেশ করতে যাচ্ছে জে২। স্থানীয় স্মার্টফোন গ্রাহকদের অত্যাধুনিক প্রযুক্তি সুবিধা দিয়ে আকৃষ্ট করতে এতে অফার করা হয়েছে ফোরজি।

এই বৈশিষ্ট্যটিই জে২’কে বাজারের ভাল অবস্থানে নিয়ে যেতে সাহায্য করবে। এছাড়া একইবাজারের জন্য সম্প্রতি ঘোষিত গ্যালাক্সি জে৫ এবং জে৭ এর নিচেই থাকবে এটি।

তথ্য মতে, স্যামসাং কলকাতায় একটি অনুষ্ঠানের আয়োজন করেছে।

বাজার বিশ্লেষকদের ধারণা, ভারতের বাজারকে দখলে নিতে স্যামসাং এর চিন্তায় এখন ফোরজি বিপ্লবের ধারা সম্প্রসারণ করা।

পণ্যটির বৈশিষ্ট্য যেহেতু অপ্রকাশিত তাই অতীতের সব গুজব ঘেটে জে২’তে প্রত্যাশা করা হচ্ছে ৪.৫ ইঞ্চি টিএফএল এলসিডি ডিসপ্লে যাতে পিক্সেলের সমন্বয় ৮৮ বাই ৪৮০। অভ্যন্তরে কোয়াড কোর ১.২ গিগাহার্জ এক্সিনস সক সাথে ১.৫ জিবি ৠাম, বর্ধনযোগ্য ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ, ৫ এমপি প্রাইমারি এবং ২ এমপি ফ্রন্ট ক্যামেরা। হ্যান্ডসেটটি চলবে ২০০০ এমএএইচ ব্যাটারিতে আর ওএস হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ৫.১.১ ললিপপ।

জে২’র অনুমানিত বৈশিষ্ট্যগুলো বাজারের অন্যান্য ভালো ফিচারের হ্যান্ডসেটের দামের সাথে তুলনা করলে আসলেই এটি সাশ্রয়ী নয় বলে মন্তব্য আলোচকদের।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।