ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

গুগল চালু করছে রিয়েল টাইম সার্চ

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৮ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১০
গুগল চালু করছে রিয়েল টাইম সার্চ

অনলাইনে তাৎক্ষণিক সব ঘটনার তথ্যভিত্তিক সার্চ সুবিধা দেওয়ার ঘোষণা দিয়েছে গুগল। উল্লেখ্য, গত ২৬ আগস্ট থেকে গুগল টুইটার, ফেসবুক এবং মাইস্পেসের বহুল আলোচিত বার্তাগুলোর তাৎক্ষণিক সার্চ অন্তর্ভূক্তির কাজ শুরু করেছে।

ফলে আগ্রহীদের রিয়েল টাইম তথ্য অনুসন্ধানের ফলাফল দেওয়া যাবে বলে গুগল সূত্র জানিয়েছে।

এরই মধ্যে প্রায় ৪০টি দেশে google.com/realtime সাইটে ফিচারযুক্ত করার মাধ্যমে অনলাইনে অনুসন্ধানের সেবাকে আরও সমৃদ্ধ করার কাজ চলছে। রিয়েল টাইম সার্চ প্রধান পৃষ্ঠা উপস্থাপনের আগে গুগলের প্রোডাক্ট ম্যানেজার ডাইলান ক্যাসি বলেন, রিয়েল টাইম তথ্য এমন উৎস যার মাধ্যমে এখনই কি ঘটছে তা জানা সম্ভব। গ্রাহকদের প্রয়োজনীয় তথ্যটি সহজে খুঁজে দিতে আরও টুলস ব্যবহারের সুবিধা দেওয়া হবে বলে তিনি জানান।

এছাড়াও ছবি, তাৎক্ষণিক মন্তব্য, ভিডিও এবং সামাজিক যোগাযোগের সাইট যেমন টুইটার, ফেসবুক ও মাইস্পেসের তথ্য হালনাগাদ করতে কাজ চলছে। গুগল রিয়েল টাইম ফিচারটি ব্লগ ফোরামে করা কথোপোকথন যুক্ত করতেও সক্ষম। এ মুহূর্তে টুইটারের পাবলিক আর্কাইভসহ অন্য সব মাইক্রো ব্লগিং সাইটগুলোর তথ্য অনুসন্ধান সার্চের আওতাভুক্ত করতে করতে গুগল কাজ করছে বলে সূত্র জানিয়েছে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৭১৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa