ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

মোবাইল অ্যাপে বিটিসিএলের গ্রাহক সেবা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২০
মোবাইল অ্যাপে বিটিসিএলের গ্রাহক সেবা

ঢাকা: গ্রাহকদের টেলিফোন এবং ইন্টারনেট সেবা সুনিশ্চিত করতে মোবাইল অ্যাপে অভিযোগ নিচ্ছে রাষ্ট্রীয় টেলিফোন সংস্থা বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল)।

এ অ্যাপের মাধ্যমে ঘরে বসেই গ্রাহকেরা অভিযোগ জানালে কাঙ্ক্ষিত সেবা দ্রুত পাওয়া যাবে বলে জানিয়েছেন বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিন।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) রাজধানীর পরীবাগে বিটিসিএলের প্রধান কার্যালয় টেলিকম বিটের সাংবাদিকদের সংগঠন টিআরএনবির সঙ্গে ‘বিটিসিএলের ব্র্যান্ডিং এবং গণমাধ্যম’ শীর্ষক কর্মশালায় তিনি এ তথ্য জানান।

রফিকুল মতিন বলেন, ডিজিটাল বাংলাদেশে গ্রাহক সেবা সুনিশ্চিত করতে কাজ করছে বিটিসিএল। এখন যে কেউ ঘরে বসেই মোবাইল অ্যাপের মাধ্যমে অভিযোগ জানালে দ্রুতই সমাধান করে দেওয়া হচ্ছে।

সমস্যার ধরণ অনুযায়ী অ্যাপটিতে গ্রাহকের সমস্যা সমাধানে সংশ্লিষ্ট শাখার কর্মকর্তাসহ ধাপে ধাপে কোম্পানির শীর্ষ পর্যায় পর্যন্ত সেবা দেওয়ার তথ্য পৌঁছে যাবে। ফলে গ্রাহকদের সেবা সুনিশ্চিত হবে।

তিনি আরও বলেন, এ অ্যাপের মাধ্যমে গ্রাহক সরাসরি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছেও অভিযোগ জানাতে পারবেন। গ্রাহক সেবার জন্য অ্যাপটিতে টেলিফোন ও ইন্টারনেট সেবা এবং বিল দেওয়া এবং বিল সংক্রান্ত তথ্য বা অভিযোগ জানানো যাবে বলে জানান বিটিসিএল এমডি।

‘টেলিসেবা’ নামের অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাবে বলে জানান কর্মকর্তারা।

সংস্থার বিভিন্ন উদ্যোগের কারণে বর্তমানে বিটিসিএলের সংযোগ কমে যাওয়ার পরিমাণ কমেছে জানিয়ে তিনি বলেন, গত ১৩ মাসের মধ্যে এ মাসে প্রথম ক্লোজিং হয়েছে চার হাজার ৬৬৭টি। এত কম ক্লোজিং এর আগে হয়নি।

বিটিসিএল এমডি বলেন, বর্তমানে ১৪টি ব্যাংকের মাধ্যমে সংস্থার বিভিন্ন বিল দিতে পারছেন গ্রাহকরা। এছাড়া নগদ, বিকাশ ও রকেটের মাধ্যমেও বিল দেওয়া যাচ্ছে। আর বিটিসিএলের কল সেন্টার ১৬৪০২ এবং  www.btcl.gov.bd ওয়েবসাইটেও অভিযোগ জানানো যাচ্ছে।

রফিকুল মতিন জানান, মুজিববর্ষে সংযোগ এবং পুনঃসংযোগ বিনামূল্যে দেওয়া হচ্ছে। এছাড়া মাসিক ন্যূনতম ১৫০ টাকায় সারা মাস বিটিসিএল থেকে বিটিসিএলে কথা বলার সুযোগ দিয়েছে সংস্থাটি। আর অন্য যেকোনো অপারেটরে ৫০ পয়সা মিনিটে কথা বলা যাবে।

কর্মশালায় জানানো হয়, বিটিসিএল উপজেলা পর্যায়ে ইন্টারনেট সংযোগ দেওয়ার জন্য প্রকল্প হাতে নিয়েছে। আর সংযোগ বিচ্ছিন্ন এড়াতে বিকল্প লাইন স্থাপনও করা হয়েছে।

অনুষ্ঠানে বিটিসিএলের উপ-ব্যবস্থাপনা পরিচালক একেএম হাবিবুর রহমান ও আসাদুজ্জামান চৌধুরী, জেনারেল ম্যানেজার মো. আলিমুজ্জামান এবং টিআরএনবি সভাপতি মুজিব মাসুদ ও সাধারণ সম্পাদক মাজহারুল আনোয়ার খান শিপু বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ০৯২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২০ 
এমআইএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।