ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বাজারে আসছে রিয়েলমি ‘সিক্স আই’-‘বাডস এয়ার নিও’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, জুন ১৮, ২০২০
বাজারে আসছে রিয়েলমি ‘সিক্স আই’-‘বাডস এয়ার নিও’ রিয়েলমি ‘সিক্স আই

ঢাকা: টেক-ট্রেন্ডসেটিং স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি আগামী ২১ জুন একটি অনলাইন লঞ্চের মাধ্যমে ব্র্যান্ডের সিক্স সিরিজের রিয়েলমি ‘সিক্স আই’ উন্মোচন করবে। একইসঙ্গে সংগীতপ্রেমীদের গান উপভোগের অভিজ্ঞতাকে আরও চমকপ্রদ করতে বাজারে আনছে রিয়েলমি ‘বাডস এয়ার নিও’।

রিয়েলমি পার্সোনাল, সোশ্যাল এবং ট্রাভেল তিনটি ক্ষেত্রেই তরুণ ভোক্তাদের টেক-ট্রেন্ডসেটার লাইফস্টাইলের জন্য নানান এআইওটি সামগ্রীও নিয়ে আসছে। গেলো মে মাসে কোম্পানিটি এক মিলিয়ন স্মার্ট অডিও এআইওটি পণ্যের বিক্রির রেকর্ড করে।

নতুন দু’টি ডিভাইজ আনার প্রসঙ্গে রিয়েলমি বাংলাদেশের ব্র্যান্ডিং ডিরেক্টর নিয়ন শি বলেন, আমরা সবসময় তরুণদের সৃজনশীলতার ওপর জোর দেই। সেলক্ষ্যেই আমরা টেক-ট্রেন্ডি স্মার্টফোনের পাশাপাশি চমকপ্রদ ডিজাইনের নানান এআইওটি সামগ্রীও নিয়ে আসছি। এতে করে তাদের দৈনন্দিন স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা আরও সমুন্নত হবে।

রিয়েলমি ‘সিক্স আই-আনলিশ দ্য পাওয়ার রিয়েলমি সিক্স সিরিজের সিক্স আই’র আছে মিডিয়াটেকের শক্তিশালী হেলিও জি এইটটি চিপসেট, যা এ প্রাইস সেগমেন্টের চিপসেটগুলোর ভেতর সেরা এবং বাংলাদেশের যেকোনো স্মার্টফোনের ক্ষেত্রে প্রথম। অক্টা-কোর প্রসেসর ২.০ গিগাহার্টজ গতিতে কাজ করতে পারে এবং মালি-জি৫২ জিপিইউ দ্রুত সামগ্রিক কর্মক্ষমতার জন্য দেবে ৯৫০ মেগাহার্টজের বুস্ট। এতে করে ব্যবহারকারীদের গেমিংয়ে পাবেন দুর্দান্ত অভিজ্ঞতা।

স্মার্টফোনটির পেছনে কোয়াড ক্যামেরা সেটাপে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেলের একটি পোর্ট্রেট লেন্স এবং ২ মেগাপিক্সেলের ৪ সেন্টিমিটার ম্যাক্রো লেন্স। আর চকচকে সেলফির জন্য থাকছে ১৬ মেগাপিক্সেলের এআই সেলফি ক্যামেরা। ‘সিক্স আই’র পাঁচ হাজার মিলিঅ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারির পাশাপাশি থাকছে ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট, যা ১৮ ওয়াটের কুইক চার্জ সমর্থন করে। রিয়েলমি ‘বাডস এয়ার নিও

৪ গিগাবাইট র‍্যাম এবং ১২৮ গিগাবাইট রমের ‘সিক্স আই’ পাওয়া যাবে মিল্ক হোয়াইট এবং গ্রিন-টি এই দুই রঙে। আর প্রতিযোগিতামূলক স্মার্টফোনের বাজারে এর দামও থাকবে হাতের নাগালেই।

তরুণদের জন্য টেক-ট্রেন্ডি স্টেরিও সংগীতপ্রেমীদের গান শোনার অভিজ্ঞতাকে আরও সমুন্নত করতে রিয়েলমি নিয়ে আসছে ‘বাডস এয়ার নিও’। চমৎকার পারফরম্যান্সের জন্য এই ডিভাইজে ব্যবহার করা হয়েছে ‘আর ওয়ান’ অডিও চিপসেট এবং ব্যবহার হয়েছে ব্লুটুথ ৫.০। ফলে এটি একইসঙ্গে একাধিক ডিভাইসের সঙ্গে সংযুক্ত করা যাবে। একবার চার্জে নিরবচ্ছিন্নভাবে ৩ ঘণ্টা গান শোনা যাবে, আর চার্জিং কেস ব্যবহারে এ সময় বেড়ে দাঁড়াবে ১৭ ঘণ্টায়। উন্নত মাল্টি-লেয়ার কম্পোজিট ডায়াফ্রাম এবং বড় ১৩ মিলিমিটার ড্রাইভারের ব্যবহারে বেইস বুস্ট নিশ্চিত করে গান শোনা, মুভি দেখা কিংবা গেমিংকে করবে আরও মজাদার।

আপনি কিন্তু চাইলেই রিয়েলমির পক্ষ থেকে জিতে নিতে পারেন আকর্ষণীয় উপহার। যা করতে হবে গুগলে ‘রিয়েলমি বাডস এয়ার নিও’ অনুসন্ধান করে স্ক্রিনশট নিতে হবে। পরবর্তীতে স্ক্রিনশটটি নিজের ফেসবুক ওয়াল এবং রিয়েলমি বাংলাদেশ অফিশিয়াল ফেসবুক কমিউনিটিতে হ্যাশট্যাগ হিসেবে #TrendSetterBudsAirNeo ব্যবহার করে পোস্ট করতে হবে। লটারির মাধ্যমে প্রাপ্ত ভাগ্যবান বিজয়ী পাবেন রিয়েলমি এর পক্ষ থেকে আকর্ষণীয় পুরস্কার। ৩০ জুন পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা।

২০১৮ সালের মাঝামাঝি সময়ে স্মার্টফোনের বাজারে প্রবেশ করে মাত্র দুই বছরে রিয়েলমি ২৭টি দেশ এবং বিভিন্ন অঞ্চলে ইতোমধ্যে সাড়ে ৩ কোটিরও বেশি ব্যবহারকারীর কাছে পৌঁছে গেছে।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, জুন ১৮, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ