ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

নাসা স্পেস অ্যাপ চ্যালেঞ্জে নিবন্ধনের শেষ সময় ১৫ সেপ্টেম্বর

স্টাফ করেস্পন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
নাসা স্পেস অ্যাপ চ্যালেঞ্জে নিবন্ধনের শেষ সময় ১৫ সেপ্টেম্বর

ঢাকা: বেসিস-নাসা স্পেস অ্যাপ চ্যালেঞ্জ-২০২১ এ নিবন্ধনের সময় শেষ হচ্ছে আগামী ১৫ সেপ্টেম্বর। যেসব শিক্ষার্থীরা এবার এ আসরে নিবন্ধন করতে আগ্রহী তাদের দ্রুতই নিবন্ধন প্রক্রিয়া শেষ করার পরামর্শ দিয়েছে আয়োজন সংশ্লিষ্টরা।

যুক্তরাষ্ট্রের জাতীয় মহাকাশ সংস্থা নাসার উদ্যোগে আয়োজিত হয় নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ।

দেশে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস-বেসিস এর তত্ত্বাবধানে এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ও বেসিস স্টুডেন্টস ফোরামের সহায়তায় শুরু হয়েছে নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০২১ ।

এর আগে গত ১২ সেপ্টেম্বর অনলাইনে আয়োজিত ক্যাম্পাস অ্যাক্টিভেশন অনুষ্ঠান থেকে দেশের শিক্ষার্থীদের দ্রুত নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জে নিবন্ধন সম্পন্ন করার আহ্বান জানানো হয়। আগামী ১৫ সেপ্টেম্বর ২০২১ তারিখ পর্যন্ত শিক্ষার্থীরা নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জে রেজিস্ট্রেশন করতে পারবেন।  

এ বছর নাসা আন্তর্জাতিকভাবে বিশ্বের ২৫১টি শহরে এ চ্যালেঞ্জ আয়োজন করবে। বেসিস বাংলাদেশের ৯টি শহরে (ঢাকা, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, রংপুর, বরিশাল, খুলনা, কুমিল্লা ও ময়মনসিংহে) ভার্চ্যুয়ালি এ প্রতিযোগিতার আয়োজন করছে।

আগ্রহীরা http://bsf.basis.org.bd/NASA-Registration-Form লিঙ্কের মাধ্যমে অংশগ্রহণ করতে পারবেন। আগামী ২ থেকে ৩ অক্টোবর ২০২১ তারিখে বিশ্বব্যাপী এ প্রতিযোগিতা ভার্চ্যুয়ালি ২৫১টি শহরে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২৩১২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
এসএইচএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa