ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

মাইগভ ডট বিডিতে পাওয়া যাবে ৩০৩ সেবা!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
মাইগভ ডট বিডিতে পাওয়া যাবে ৩০৩ সেবা! জুনাইদ আহমেদ পলক

ঢাকা: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, মাইগভ র‌্যাপিড ডিজিটাইজেশনের মাধ্যমে ৩০৩ টি সেবা ডিজিটাল প্লাটফর্মে নিচ্ছি। যত সহজে বলছি মাইগভ ডট বিডি এই ওয়েবসাইটে গিয়ে সাংস্কৃতিক মন্ত্রণালয় পেইজে প্রবেশ করলে ৩০৩ টি সেবার অধিকাংশ সেবাই হচ্ছে সরকারের তরফ থেকে জনগণের সেবার জন্য।

এছাড়াও আরও কিছু সেবা রয়েছে সাংস্কৃতিক মন্ত্রণালয় অভ্যন্তরীণ সুযোগ-সুবিধা বৃদ্ধির জন্য।  

বুধবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের কবি বেগম সুফিয়া কামাল মিলনায়তনে
মাইগভ র‌্যাপিড ডিজিটাইজেশন  সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ৩০৩ টি ডিজিটাইজেশন সেবার  উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অনুষ্ঠান আয়োজন করে।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ বলেন, সেবাগুলোর মধ্যে একটি হচ্ছে জিটিজি অন্যটি হচ্ছে জিটিসি। এছাড়াও আরেকটি সেবা হচ্ছে জিটিবি। সেবার এই তিনটি ক্যাটাগরি ভাগ করে সাংস্কৃতিক মন্ত্রণালয় ৩১১ টি সার্ভিস খুঁজে বের করে আজ উদ্বোধন করা হলো।  

প্রতিমন্ত্রী আরও বলেন, সাধারণ জনগনকে এই সেবা পেতে হলে সাংস্কৃতিক মন্ত্রণালয়ের বিভিন্ন অফিসে যেতে হতো। এর ফলে সাধারণ জনগণের অনেক সময় নষ্ট হতো, অর্থ অবচয় হতো। বিভিন্ন সেবা গ্রহণের অনিয়মের সম্ভাবনা থেকে যেত। এই ৩০৩ টি সেবা চালু হওয়ায় জনসাধারণ খুব সহজেই তাদের প্রয়োজনীয় কাজ সম্পূর্ণ করতে পারবেন।  


সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালেদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আবুল মনসুর, অতিরিক্ত সচিব অসীম কুমার দে ও এটুআই এর প্রকল্প পরিচালক ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবীর।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
এমএমআই/এসআইএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa