ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

মার্কিন গোয়েন্দা নথি ফাঁস

সব বিষয়ে রাশিয়াকে দোষ দেওয়া একটি রোগ: ক্রেমলিন 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
সব বিষয়ে রাশিয়াকে দোষ দেওয়া একটি রোগ: ক্রেমলিন 

মার্কিন গোয়েন্দা নথি ফাঁসের বিষয়ে ক্রেমলিন বলেছে, সব ক্ষেত্রে রাশিয়াকে দোষারোপ করার একটি প্রবণতা রয়েছে। খবর আল জাজিরা।

 

কয়েকজন জাতীয় নিরাপত্তা বিশেষজ্ঞ ও যুক্তরাষ্ট্রের কর্তৃপক্ষ বলছে, নথি ফাঁসকারী আমেরিকান হতে পারে, তবে তারা রুশপন্থীদের অস্বীকার করে না।  

এই অভিযোগের বিষয়ে জানতে চাইলে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ সাংবাদিকদের বলেন, এই নিয়ে আমি এভাবে মন্তব্য করতে পারি না। আপনাদের মতো আমিও জানি, সবসময় রাশিয়াকে দোষারোপ করার একটি প্রবণতা রয়েছে। সাধারণভাবে এটি একটি রোগ।  

জেলেনস্কির ওপর ওয়াশিংটন গুপ্তচরবৃত্তি করছে- এই বিষয়ে পেসকভ বলেন, ফাঁস হয়ে যাওয়ার বিষয়টি মজার।

তিনি বলেন, বিষয় হলো যুক্তরাষ্ট্র অনেক দেশের প্রধানদের (বিশেষ করে ইউরোপ) ওপর গুপ্তচরবৃত্তি চালিয়ে আসছে, বারবার বিষয়টি উঠে এসেছে, কলঙ্কজনক পরিস্থিতির সৃষ্টি করেছে।  

ক্রেমলিন বলছে, ইউক্রেন ইস্যুতে ফ্রান্স মধ্যস্ততাকারী হিসেবে থাকবে, এটি ভাবা কঠিন। কারণ প্যারিস ইতোমধ্যে একটি পক্ষ নিয়ে নিয়েছে। দেশটির প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ সম্প্রতি চীন সফর করেছেন।  

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।