ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

জবানবন্দি দিতে ম্যানহাটনে ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৩
জবানবন্দি দিতে ম্যানহাটনে ট্রাম্প যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেল লেটিয়া জেমসের সামনে হাজির হয়ে জবানবন্দি দেওয়ার জন্য ম্যানহাটনে পৌঁছেছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

বুধবার (১২ এপ্রিল) সন্ধ্যায় তিনি ম্যানহাটনে পৌঁছান।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) তার এ জবানবন্দি দেওয়ার কথা রয়েছে।

গত সেপ্টেম্বরে, ট্রাম্প এবং তার তিন সন্তানের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনে ম্যানহাটনের নিউইয়র্ক স্টেট আদালতে মামলা করেন জেমস।

বৃহস্পতিবারের জবানবন্দি থেকে প্রমাণ পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে, অনুকূল ঋণ এবং ট্যাক্স সুবিধা পেতে ট্রাম্প ইচ্ছাকৃতভাবে রিয়েল এস্টেট সম্পত্তির মূল্য ভুলভাবে উপস্থাপন করেছেন।

সোশ্যাল মিডিয়ার এক পোস্টে ট্রাম্প মামলাটিকে মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৫তম রাষ্ট্রপতির ওপর অন্যায় ও হাস্যকর নিপীড়ন বলে অভিহিত করেছেন।

সাবেক এ মার্কিন প্রেসিডেন্ট আরও জানান, তিনি তার নিজের ব্যবসায়িক সাফল্য প্রমাণের জন্য মামলাটি ব্যবহার করবেন।

ট্রাম্প ওই পোস্টে লিখেছেন, আমি একটি সমৃদ্ধ কোম্পানি তৈরি করেছি, যেখানে হাজার হাজার লোককে নিয়োগ করেছি। সারা বিশ্বে ওই কোম্পানি দুর্দান্ত অবকাঠামো তৈরি করেছে।

তিনি আরও লিখেছেন, আমি অবশেষে দেখাতে সক্ষম হব যে আমি যে একটি দুর্দান্ত, লাভজনক এবং মূল্যবান কোম্পানি তৈরি করেছি। বিশ্বের বড় বড় রিয়েল এস্টেট কোম্পানির মধ্যে আমারটি অন্যতম।

ট্রাম্প এরই মধ্যে ২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন।

সূত্র: ফক্স নিউজ

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।