ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৭ জুন ২০২৪, ১৯ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

হিজবুল্লাহ মহাসচিবের হুমকি, যা বলল সাইপ্রাস

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, জুন ২০, ২০২৪
হিজবুল্লাহ মহাসচিবের হুমকি, যা বলল সাইপ্রাস

ইসরায়েলের পরিকল্পনা সম্পর্কে ধারণার বশে প্রথমবারের মতো ইউরোপের দেশ সাইপ্রাসে হামলার হুমকি দিয়েছেন হিজবুল্লাহর মহাসচিব হাসান নাসরুল্লাহ।

তিনি ধারণা করছেন, সর্বাত্মক যুদ্ধ শুরু হলে সাইপ্রাস দখলদার ইসরায়েলি বাহিনীকে তাদের বন্দর ও ঘাঁটি ব্যবহার করতে দিতে পারে।

কিন্তু সাইপ্রাস বলেছে, তারা কোনো সংঘাতে জড়িত হবে না।

নাসরুল্লাহ বলেন, লেবাননে হামলা চালানোর জন্য যদি সাইপ্রাসের বন্দর ও ঘাঁটি ইসরায়েলি শত্রুদের জন্য খুলে দেওয়া হয়, এটির অর্থ হবে সাইপ্রাসের সরকার এই যুদ্ধের অংশ এবং প্রতিরোধবাহিনী তাদের বিরুদ্ধে যুদ্ধের অংশ হিসেবে কাজ করবে।

বুধবার নাসরুল্লাহ লেবানন ও ইসরায়েলি উপকূলের পশ্চিমে পূর্ব ভূমধ্যসাগরে অবস্থিত ইইউ সদস্য সাইপ্রাসকে সতর্ক করে বলেন, তাদের কাছে তথ্য আছে যে ইসরায়েল সাইপ্রাসে সামরিক মহড়া চালাচ্ছে।

সাইপ্রাস সরকারের মুখপাত্র বলেছেন, হিজবুল্লাহ প্রধানের দেওয়া বিবৃতি ও হুমকি বাস্তবতার সাথে সামঞ্জস্যপূর্ণ নয় এবং সাইপ্রাস কখনও সামরিক সংঘাতে জড়িত ছিল না, হবেও না।

দেশটির প্রেসিডেন্ট নিকোস ক্রিস্টোডোলাইডস বলেছেন, তার দ্বীপ রাষ্ট্র ওই অঞ্চলে কোনো সামরিক অভিযানে কোনোভাবেই জড়িত নয়। বৃহস্পতিবার সাইপ্রাসের মুখপাত্র কনস্ট্যান্টিনোস লেটিমপিওটিস বলেন, লেবাননের সঙ্গে আমাদের সম্পর্ক এখনো চমৎকার।

সূত্র: আল জাজিরা

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, জুন ২০, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।