ঢাকা, বৃহস্পতিবার, ২৮ ভাদ্র ১৪৩১, ১২ সেপ্টেম্বর ২০২৪, ০৮ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

গাজায় স্কুলে ইসরায়েলি হামলা, জাতিসংঘকর্মীসহ নিহত ১৮

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
গাজায় স্কুলে ইসরায়েলি হামলা, জাতিসংঘকর্মীসহ নিহত ১৮

গাজায় জাতিসংঘ পরিচালিত একটি স্কুলে ইসরায়েলি বোমা হামলায় জন ১৮ নিহত হয়েছে। প্রত্যক্ষদর্শীরা বলছেন, হামলার সময় বোমার আঘাতে মহিলা ও শিশুরা টুকরো টুকরো হয়ে গিয়েছে।

 

হামলায় নিহতদের মধ্যে ছয়জন জাতিসংঘ সংস্থা ইউএনআরডব্লিউএ-এর আশ্রয়কেন্দ্রের ব্যবস্থাপক ও কর্মী। সংস্থাটি বলেছে গত ১১ মাসের যুদ্ধে একক ঘটনায় এটি তার কর্মীদের সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা। সংস্থাটি বলছে স্কুলটিতে পঞ্চমবারের মতো হামলা হয়েছে।

হামাস পরিচালিত সিভিল ডিফেন্স এজেন্সি এবং হাসপাতালের কর্মকর্তারা বলছে, হাজার হাজার বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহার করা নুসিরাত শরণার্থী শিবিরের আল-জাউনি স্কুলে হামলায় কমপক্ষে ১৪ জন নিহত হয়েছে।

ইসরায়েলের সামরিক বাহিনী বলছে তারা স্কুলের ভিতর থেকে ইসরায়েলি বাহিনীর ওপর হামলার পরিকল্পনাকারী সন্ত্রাসীদের উপর হামলা চালিয়েছে, বেসামরিক লোকদের ক্ষতি কমানোর লক্ষ্যে সুনির্দিষ্ট লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম এমন অস্ত্র ব্যবহার করা হয়েছে বলে দাবি করেছে তারা।

এদিকে হামাস মধ্যস্থতাকারীদের জানিয়েছে, কোনো পক্ষের কোনো নতুন শর্ত ছাড়াই তারা মার্কিন-প্রস্তাবিত ও জাতিসংঘ-সমর্থিত যুদ্ধবিরতি প্রস্তাব বাস্তবায়ন করতে প্রস্তুত।

গত বছরের ৭ অক্টোবর শুরু হওয়া যুদ্ধে এখন পর্যন্ত ৪১ হাজার ৮৪ ফিলিস্তিনি নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরও ৯৫ হাজার ২৯ জন।

বাংলাদেশ সময়: ০৯৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।