ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

আফগানিস্তানে মার্কিন ত্রাণ কার্যালয়ে তালেবান হামলা: নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২২ ঘণ্টা, জুলাই ২, ২০১০
আফগানিস্তানে মার্কিন ত্রাণ কার্যালয়ে তালেবান হামলা: নিহত ৩

কুন্দুজ: আফগানিস্তানে নিয়োজিত যুক্তরাষ্ট্রের একটি ত্রাণ সহায়তা সংগঠনের কার্যালয়ে আত্মঘাতি হামলায় এক জার্মান নাগরিকসহ অন্তত তিন জন নিহত হয়েছেন। আজ শুক্রবার দেশটির উত্তরাঞ্চলের কুন্দুজ প্রদেশে এ ঘটনা ঘটেছে।

তালেবান বাহিনী এ হামলার দায় স্বীকার করেছে।

কুন্দুজ প্রদেশের গভর্নর মোহাম্মদ ওমর এ হামলার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, “অন্তত চারজন আত্মঘাতী বোমা হামলাকারী এ হামলায় অংশ নেয় যার মধ্যে দুজন তাদের বোমা বহনকারী বেল্ট বিস্ফোরণ ঘটাতে সক্ষম হয়। ” তিনি আরো বলেন, “প্রথম আত্মঘাতী হামলাকারি ভবনের প্রবেশপথে বিস্ফোরণ ঘটায়। দ্বিতীয়জন বিস্ফোরণ ঘটায় ভবনের ভিতরে। ”

এদিকে তালেবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ গোপন আস্তানা থেকে টেলিফোনে বার্তাসংস্থা এএফপিকে জানান, “আজ সকালে ছয় জন তালেবান সদস্য যুক্তরাষ্ট্রের উন্নয়ন সংগঠন ডেভেলাপমেন্ট অলটারনেটিভ ইনকরপোরেটেড এর শাখা কার্যালয়ে আত্মঘাতি বোমা হামলা চালিয়েছে। ” তিনি আরো বলেন, “আমাদের জানা মতে, ভবনটিতে পাহারাদার ও পুলিশ ছাড়া ৫২ জন বিদেশি উপস্থিত ছিলেন। ”

উল্লেখ্য, এর আগেও আফগানিস্তানে কর্মরত মার্কিণ ত্রাণ সংস্থার কার্যালয়ে হামলার ঘটনা ঘটেছে যার অধিকাংশই ছিল হেলমান্দ ও কান্দাহার প্রদেশে।  

বাংলাদেশ স্থানীয় সময়: ১২২৭ ঘণ্টা, জুলাই ০২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad