ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

বাগদাদে আত্মঘাতী বোমা হামলায় নিহত ১৯

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৫
বাগদাদে আত্মঘাতী বোমা হামলায় নিহত ১৯ ছবি: সংগৃহীত

ঢাকা: ইরাকের রাজধানী বাগদাদে পৃথক দু’টি বোমা হামলার ঘটনায় অন্তত ১৯ জন নিহত হয়েছেন। এছাড়া এসব ঘটনায় আহত হয়েছেন আরও অর্ধশতাধিক।



শুক্রবার (১৩ নভেম্বর) বাগদাদে হামলা দু’টির ঘটনা ঘটে বলে কর্তৃপক্ষের বরাত দিয়ে জানানো হয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে।

প্রথম হামলার ঘটনাটি ঘটে বাগদাদের দক্ষিণাঞ্চলে আমিল এলাকায় আল-আশারা আল-মুবাশারীন শিয়া মসজিদে। এখানে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ১৭ জন নিহত ও অন্তত ৪৩ জন আহত হন। মসজিদটিতে ঘটনার সময় প্যারামিলিটারি বাহিনীর পপুলার মোবিলাইজেশন ইউনিটের এক স্বেচ্ছাসেবকের অন্তেষ্ট্যিক্রিয়া চলছিলো।

এদিকে, একইদিন বাগদাদের উত্তরে সদর শহর এলাকায় একটি শিয়া মসজিদের কাছে রাস্তায় পুঁতে রাখা বোমা বিস্ফোরণে দু’জন নিহত ও অন্তত নয়জন আহত হয়েছেন।

এখন পর্যন্ত এসব ঘটনায় কোনো সংগঠনের পক্ষ থেকে দায় স্বীকার করে নেওয়া হয়নি। তবে এসবের পেছনে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) হাত থাকতে পারে বলে ধারণা করছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৫/আপডেট: ১৭৩৩ ঘণ্টা
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।