ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

সৌদির পর এবার সিরিয়ায় সেনা প্রেরণের আগ্রহ আমিরাতের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৬
সৌদির পর এবার সিরিয়ায় সেনা প্রেরণের আগ্রহ আমিরাতের ছবি: সংগৃহীত

ঢাকা: সৌদি আরবের পর এবার সিরিয়ায় সেনা পাঠাতে আগ্রহ প্রকাশ করেছে উপসাগরীয় রাষ্ট্র সংযুক্ত আরব আমিরাত।

ইসলামিক স্টেটের বিরুদ্ধে লড়াই করতে আন্তর্জাতিক কোয়ালিশনের অংশ হিসেবে দেশটির সেনা পাঠানোর ইচ্ছার কথা ব্যক্ত করেছেন দেশটির সরকারের এক শীর্ষ কর্মকর্তা।



রোববার আবুধাবিতে এক সংবাদ সম্মেলনে সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী আনওয়ার গারগাশ ‍বলেন, স্থলবাহিনীসহ সত্যিকারের অভিযান আইএসের বিরুদ্ধে আমাদের অবস্থান। একই সঙ্গে এই জোটের নেতৃত্বে মার্কিন যুক্তরাষ্ট্রের থাকাকেও প্রয়োজনীয় শর্ত হিসেবে উল্লেখ করেন তিনি।

এর আগে গত সেপ্টেম্বর মাসে আন্তর্জাতিক কোয়ালিশনের অংশ হিসেবে সিরিয়ায় আইএস এর বিভিন্ন অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছিলো সৌদি আরব। গত বৃহস্পতিবার সিরিয়ায় প্রয়োজনে স্থল সেনা পাঠানো হবে বলে ঘোষণা করে সৌদি আরব।

তবে সিরিয়ায় সেনা পাঠানোর ব্যাপারে সৌদি আরব ও তার মিত্রদের আগ্রহের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেছে সিরিয়া। সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রী ওয়ালিদ আল মুয়াল্লেম শনিবার বলেন, সিরিয়ার সরকারের অনুমতি ব্যতীত কোনো বিদেশি সেনার উপস্থিতিকে আগ্রাসন হিসেবে বিবেচনা করা হবে। বিদেশি আগ্রাসনকারীদের কাঠের কফিনে দেশে ফেরত পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ১১১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।