ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

বেঙ্গালুরের স্কুলে চিতার কামড়ে আহত ৬ (ভিডিওসহ)

আন্তজার্তিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৬
বেঙ্গালুরের স্কুলে চিতার কামড়ে আহত ৬ (ভিডিওসহ) ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতের বেঙ্গালুরে একটি স্কুলে ঢুকে ছয়জনকে কামড়ে দিয়েছে চিতা। তবে কোনো শিক্ষার্থী আহত হওয়ার খবর জানা যায়নি।



সোমবার (০৮ ফেব্রুয়ারি) স্থানীয় সংবাদমাধ্যমের খবরে এমনটাই জানা যায়।

খবরে বলা হয়, বেঙ্গালুরের ভিবগার ইন্টারন্যাশনাল স্কুলে ভুল করে ঢুকে পড়ে চিতাটি। আতঙ্ক ছড়ালেও কোনো শিক্ষার্থী আহত হয়নি।

পরে খবর পেয়ে একজন প্রাণী বিজ্ঞানীর নেতৃত্বে বন বিভাগের কয়েকজন কর্মকর্তা-কর্মচারী প্রায় ১০ ঘণ্টা চেষ্টা চালিয়ে চিতাটি আটক করেন। পরে সেটি শান্ত হলে স্থানীয় উদ্যানে অবমুক্ত করে দেওয়া হয়।

স্কুলের সিসি টিভি ক্যামেরার ফুটেজে দেখা যায়, স্কুলে সুইমিংপুলের পাশে একব্যক্তিকে কামড়ে ধরার চেষ্টা করছে চিতাটি। আর তাকে ধরতে এদিক-সেদিক ছুটোছুটি করে যাচ্ছেন বন বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা।

এসময় চিতার কামড়ে বিজ্ঞানী সঞ্জয় গাবি ও বন বিভাগের কর্মকর্তা বিনি মাওরিয়াস আহত হয়েছেন। আহত হয়েছেন টেলিভিশনের প্রতিবেদক ও ক্যামেরা পারসনসহ চারজন।

স্থানীয় পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তা এস বুরালিঙ্গাইয়া সাংবাদিকদের বলেন, ‘চিতাটিকে আটক করা একটি কঠিন বিষয় ছিল। পরে ওষুধ দিয়ে তাকে ঘুম পাড়িয়ে স্থানীয় সময় রাত সোয়া ৮টার দিকে ধরা হয়। ’
 
পরে তা বেঙ্গালুরের জাতীয় উদ্যানে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানান তিনি।

বনপ্রাণী বিশেষজ্ঞ রবি রালফে বলেন, চিতাটি নিশ্চয়ই স্কুল থেকে পাশের একটি বনে থাকতো। পথ ভুল করে লোকালয়ে অর্থাৎ স্কুলে ঢুকে পড়ে।


বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৬
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।