ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

ছ‍াগল গ্রেফতার!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৬
ছ‍াগল গ্রেফতার!

ঢাকা: অপরাধ করলে তার সাজা ভোগ করতেই হবে। মানুষের ক্ষেত্রে কারাদণ্ড, অর্থদণ্ড বা উভয়দণ্ডের ব্যবস্থা রয়েছে।

আর অবাধ্য গৃহপালিত পশুর জন্য রয়েছে খোয়াড়। তবে অভিযোগের পরিপ্রেক্ষিতে কোনো ছাগলকে গ্রেফতার করে রীতিমত আদালতে তোলার ঘটনা বুঝি এবারই প্রথম ঘটতে চলেছে। তাও আবার প্রতিবেশী দেশ ভারতেই।

জেলা ম্যাজিস্ট্রেটের বাগানে ধ্বংসযজ্ঞ চালানোর অভিযোগে সোমবার (০৮ ফেব্রুয়ারি) ছত্তিশগড়ের কোরিয়া এলাকা থেকে একটি ছাগল ও তার মালিক আব্দুল হাসানকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) তাদেরকে আদালতে তোলা হবে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে। অপরাধ প্রমাণিত হলে দুই থেকে সর্বোচ্চ সাত বছরের জেল বা অর্থদণ্ড কিংবা উভয় দণ্ডে দণ্ডিতও করা হতে পারে।

স্থানীয় সংবাদমাধ্যমের খবরে জানানো হয়, জেলা ম্যাজিস্ট্রেট হেমন্ত রাত্রের বাড়িতে দু’দিন পরপরই হানা দেয় ছাগলটা। এর মালিক আব্দুল হাসানকে বহুবার সাবধান করেছেন বাগানের মালী। কিন্তু বেয়াড়া ছাগল কি আর তা শোনে! তার কাছে লোহার গেটও যেন নস্যি। লাফিয়ে ত‍া পার হয়ে প্রতিবারই ম্যাজিস্ট্রেট সাহেবের শখের বাগানে ঢুকে পড়ে সে। মালীইবা আর কতোদিন সহ্য করবেন? এবার তাই চটে গিয়ে থানা গিয়ে অভিযোগই ঠুকে দিয়েছেন তিনি।

ছাগলটির বিরুদ্ধে ‍অভিযোগে বলা হয়েছে, এটি বাগানে ধ্বংসযজ্ঞ চালিয়েছে, গাছ ও সবজি খেয়ে ফেলেছে।

পুলিশের সহকারী উপ-পরিদর্শক আর পি শ্রীবাস্তব স্থানীয় সংবাদমাধ্যমকে বলেছেন, আব্দুল হাসানকে বহুবার সাবধান করেছেন বাগানের মালী। কিন্তু ছাগলটিকে তিনি নিয়ন্ত্রণ করেননি। তাই এবার থানায় অভিযোগ করেছেন। আমরা সে পরিপ্রেক্ষিতে ছাগল ও তার মালিককে গ্রেফতার করেছি।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৬
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।