ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

ইঁদুর তাড়িয়ে ‘সিনিয়র পেস্ট কন্ট্রোলার’ বিড়াল!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৬
ইঁদুর তাড়িয়ে ‘সিনিয়র পেস্ট কন্ট্রোলার’ বিড়াল! ছবি: সংগৃহীত

ঢাকা: মাত্র নয় সপ্তাহ বয়সে যুক্তরাজ্যের ওয়েস্ট ইয়র্কশায়ারের হাডার্সফিল্ড স্টেশনে আগমন ফেলিক্সের। তারপর কেটে গেছে পাঁচটি বছর।

তবে সময়গুলো অলস কাটায়নি সে। কঠোর পরিশ্রম ও অধ্যাবসায়ের মাধ্যমে পুরো স্টেশনকে ইঁদুরমুক্ত করে ছেড়েছে। আর তাই কাজের স্বীকৃতি হিসেবে তাকে সিনিয়র পেস্ট কন্ট্রোলার পদে উন্নীত করেছে সরকার।

না, এটা কোনো মানুষের গল্প নয়। ফেলিক্স একটি বিড়ালের নাম। ইঁদুরের উপদ্রব বন্ধে ২০১১ সালে হাডার্সফিল্ড স্টেশনে নিয়ে আসা হয় তাকে। এ পাঁচ বছরে স্টেশনটিকে ইঁদুরমুক্ত করে শুধু পদোন্নতিই পায়নি সে, রীতিমত ইন্টারনেট স্টারে পরিণত হয়েছে। গত এক সপ্তাহে ফেসবুকে তার ফ্যান সংখ্যা তিন হাজার থেকে বেড়ে ৩০ হাজারে গিয়ে দাঁড়িয়েছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে জানানো হয়েছে, চলতি বছর জানুয়ারির শেষ দিকে ফেলিক্সকে পদন্নোতি দেওয়া হয়। এর পাশাপাশি নতুন ইউনিফর্ম, ভেস্ট ও নামাঙ্কিত ব্যাজও দেওয়া হয়েছে।

ট্রেন স্টেশনটির এক কর্মী জানিয়েছেন, এতো জশ-খ্যাতি ফেলিক্সের মাথায় না ঢুকলেও সময়টা দারুন উপভোগ করছে সে। তার ফ্যানরা প্রায়ই তাকে খাওয়াচ্ছে, সে দিনদিন আরও বিখ্যাত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৬
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।