ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

নির্বাচনে না লড়ার ঘোষণা ব্লুমবার্গের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১২ ঘণ্টা, মার্চ ৮, ২০১৬
নির্বাচনে না লড়ার ঘোষণা ব্লুমবার্গের ছবি: সংগৃহীত

ঢাকা: নির্বাচনে না লড়ার ঘোষনা দিয়েছেন নিউইয়র্কের সাবেক মেয়র মাইকেল ব্লুমবার্গ। আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ার কথা চিন্তা করছিলেন তিনি।



সোমবার (০৭ মার্চ) তিনি নিজের ওয়েবসাইটে ‘যে ঝুঁকি আমি নেব না’ শীর্ষক এক সম্পাদকীয়তে এ তথ্য জানান।

এতে ব্লুমবার্গ বলেছেন, তিনি রিপাবলিকান নেতা ডোনাল্ড ট্রাম্প ও ডেমোক্রেট নেতা বার্নি স্যান্ডার্সের রীতিবিরুদ্ধ প্রচরাণার বিষয়ে উদ্বিগ্ন।

তিনি আরো লেখেন, আমি নির্বাচনে অংশ নিলে ভোট আসলে বিভক্ত হয়ে পড়বে। আর যদি এমন হয়, নির্বাচনে কোনো প্রার্থীই প্রেসিডেন্ট হওয়ার মতো ভোট পেলেন না, তাহলে পরিস্থিতি আরো জটিল হয়ে পড়বে। এক্ষেত্রে প্রেসিডেন্ট নির্বাচনের দায়িত্ব পড়বে কংগ্রেসের ওপর।

আর্টিকেলটিতে তিনি লেখেন, আমি নির্বাচনে অংশ নিলে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প বা টেড ক্রুজ ক্ষতিগ্রস্ত হবেন। এ ঝুঁকি আমি নিতে পারি না।

আর্টিকেলটিতে অভিবাসন ও মুসলিম ইস্যুতে ডোনাল্ড ট্রাম্পের অবস্থানের সমালোচনা করেন। তিনি লেখেন, তিনি (ট্রাম্প) আসলে সবচেয়ে বিভক্তিকারী প্রচরাণায় নেমেছেন। মানুষের সংস্কার আর শঙ্কাকে আক্রমণ করছেন তিনি।

টেড ক্রুজ সম্পর্কে ব্লুমবার্গ লেখেন, তিনিও (ক্রুজ) অনেক কট্টর অবস্থান নিয়েছেন, তবে ট্রাম্পের মতো তার অবস্থানগুলো এতটা আক্রমণাত্মক নয়।

বাংলাদেশ সময়: ১০১৪ ঘণ্টা, মার্চ ০৮, ২০১৬
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।