ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

শিয়া মসজিদে হামলা সহ্য করবে না ইরান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, মার্চ ১২, ২০১৬
শিয়া মসজিদে হামলা সহ্য করবে না ইরান ছবি: সংগৃহীত

ঢাকা: যদি সন্ত্রাসী সংগঠনগুলো শিয়া মসজিদগুলোয় হামলার চেষ্টা করে, ইরান তা সহ্য করবে না। এ ধরনের কার্যক্রমের সমুচিত জবাব দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি।



শনিবার (১২ মার্চ) তেহরানে ইরানী শহীদদের স্মরণে জাতীয় এক অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় তিনি এ হুঁশিয়ারি দেন।

তিনি বলেন, ইরানের যুবসম্প্রদায় সবসময়ই তাদের পবিত্র স্থানগুলো রক্ষায় প্রস্তুত। শুধু নিজেদের দেশেই নয়, প্রতিবেশী দেশগুলোয়ও নিজেদের সম্প্রদায়ের মানুষদের রক্ষা করবে তারা।

এর মাধ্যমে প্রেসিডেন্ট হাসান রুহানি শুধু তার দেশেই নয়, প্রতিবেশী ইরাক ও সিরিয়ায়ও শিয়া সম্প্রদায়কে রক্ষার প্রতিশ্রুতি ব্যক্ত করলেন। বিশ্লেষকরা বলছেন, আসলে তিনি এ বক্তব্যের মাধ্যমে প্রত্যক্ষভাবে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটসহ (আইএস) বাকি জঙ্গি সংগঠনগুলো, যারা মাঝে মধ্যেই শিয়া সম্প্রদায়ের ওপর হামলা করে বসে, তাদেরকে হুঁশিয়ারি দিলেন।

এর আগে ২০১৪ সালের নভেম্বর মাসে একই ধরনের হুঁশিয়ারি দিয়েছিলেন ইরানী আর্মড ফোর্সেস-এর যৌথসম্পর্ক বিভাগের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল মোহম্মদ বাকেরি।

দেফা (ডিফেন্স প্রেস)-এর সঙ্গে এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, যদি শিয়া অধ্যুষিত এলাকাগুলো ও তাদের পবিত্র স্থানগুলো হুমকির মুখে পড়ে, তাহলে তেহরান চুপচাপ বসে থাকবে না। সরাসরি এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, মার্চ ১২, ২০১৬
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।