ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

কলকাতায় ভেঙে পড়া উড়ালসেতুর নিচে যাত্রীবাহী বাস

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৬
কলকাতায় ভেঙে পড়া উড়ালসেতুর নিচে যাত্রীবাহী বাস ছবি: সংগৃহীত

ঢাকা: কলকাতায় ভেঙে পড়া বিবেকানন্দ উড়ালসেতুর নিচে কয়েকটি যাত্রীবাহী বাস চাপা পড়েছে। শুধু তাই নয়, সেতুটির নিচে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

আগুন নিয়ন্ত্রণে কাজ করছে দমকল বাহিনী। সেই সঙ্গে পুলিশ ও সেনাবাহিনী উদ্ধার কাজে হাত লাগিয়েছে।

 

বৃহস্পতিবার (৩১ মার্চ) স্থানীয় সময় বেলা সাড়ে ১২টার দিকে (বাংলাদেশ সময় দুপুর ১টা) কলকাতার চিৎপুর ও গণেশ চন্দ্র এভিনিউয়ের সংযোগস্থলে ‘গণেশ টকিজ’-এর ঠিক সামনে উড়ালসেতুটি ভেঙে পড়ে। স্থানীয়দের বক্তব্য, বুধবার (৩০ মার্চ) রাতে সেতুর বড় অংশে ঢালাই হয়। সকালে সেই অংশই ভেঙে পড়ে।

শেষ খবর পাওয়া পর্যন্ত এ দুর্ঘটনায় ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে কেউ কেউ দাবি করেছেন, মৃতের সংখ্যা বেড়ে ১৫ জনে দাঁড়িয়েছে। এছাড়া সেতুর নিচে আটকা পড়ে আছেন আরো দুই শতাধিক। আহত ৪২ জনকে উদ্ধার করা হয়েছে। এদের সাতজনকে মেডিকেল কলেজ ও ৩৫ জনকে মারওয়ারি রিলিফ সোসাইটিতে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, উদ্ধারকাজে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরাও হাত লাগিয়েছেন। চারদিকে রক্তের ছড়াছড়ি আর সেতুর নিচে চাপা পড়াদের আর্তনাদে ভারী হয়ে উঠেছে এলাকা। সেই সঙ্গে বিক্ষুব্ধ হয়ে উঠতে শুরু করেছেন স্থানীয়রা।

এদিকে, দুর্ঘটনার দু’ঘণ্টা পেরিয়ে গেলেও উদ্ধার কাজ মাত্র দু’টি ক্রেন দিয়ে চলছে। যা এ ধরনের দুর্ঘটনার ক্ষেত্রে অপ্রতুল বলে জানানো হয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবরে। তবে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রের বরাত দিয়ে একটি সংবাদমাধ্যম জানিয়েছে, কেন্দ্রীয় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরকে ঘটনাস্থলে তাদের লোকবল পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৬
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।