ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

উড়ালসেতু ট্রাজেডি

কলকাতায় নিহত ২৯, রক্তের সংকট হাসপাতালে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৬
কলকাতায় নিহত ২৯, রক্তের সংকট হাসপাতালে ছবি: কোলকাতা থেকে বাঁধন সরকার-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতা: কলকাতার উড়ালসেতু ভেঙে পড়ার ঘটনায় রক্তের সংকটে পড়েছেন আহতরা। এ ঘটনায় নগরীর সরকারি এবং বেসরকারি বিভিন্ন হাসপাতালে ভর্তি আহত রোগীদের চিকিৎসায় দেখা দিয়েছে রক্তের সংকট।

মৃতের সংখ্যা এ পর্যন্ত দাঁড়িয়েছে ২৯ জনে।

 

রক্তের সংকট সমাধানে রাজনৈতিক রঙ ভুলে সমস্ত মানুষ বিশেষ করে যুব সমাজকে সরকারি হাসপাতাল এবং ব্লাড ব্যাঙ্কগুলোর সামনে পৌঁছানার অনুরোধ করেছে বাম এবং অন্যান্য রাজনৈতিক দলগুলো।

সিপিএম রাজ্য সম্পাদকমন্ডলীর সদস্য এবং যাদবপুর কেন্দ্রের বাম প্রার্থী ড.সুজন চক্রবর্তী মিডিয়া কর্মীদের ব্যবহার করে কলকাতায় এবং তার অাশেপাশে সাধারণ মানুষকে রক্তদানের অনুরোধ করেছেন।

ঘটনার সঙ্গে সঙ্গে ভিড় জমছে ব্লাড ব্যাঙ্কগুলোতে। স্বেচ্ছায় রক্ত দিতে সেখানে ভীড় করছেন বহু তরুণ তরুণী। সোশ্যাল মিডিয়াগুলোতে রক্তদানের জন্য শুরু হয়েছে প্রচার।
এমনিতেই গ্রীষ্মকালে ব্লাড ব্যাঙ্কগুলিতে রক্তের পরিমাণ কম থাকে। গরম ও বিধানসভার ভোটের কারণে এখন রক্তের সংগ্রহ  কম বলে জানিয়েছেন ব্লাড ব্যাঙ্কের কর্মকর্তারা।

সর্বশেষ খবর অনুযায়ী মৃতের সংখ্যা ২৯ এবং অাহত শতাধিক। সারারাত উদ্ধার কাজ চলবে বলে জানিয়েছে সেনাবাহিনী।   চলবে সারারাত। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে ধ্বংসস্তূপের নীচে বেঁচে থাকা মানুষের সংখ্যা কমছে। ঘটনার ৭ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনও যাত্রীসমেত বাস ও পুল কারটিকে উদ্ধার করা সম্ভব হয়নি।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৬
ভি.এস/আরআই

** নিহত ২০, কলকাতায় বাংলাদেশিদের জন্য কন্ট্রোল রুম
** কলকাতায় উড়ালসেতু ভেঙে মৃত অন্তত ১৫, উদ্ধারে সেনা
** কলকাতায় ভেঙে পড়লো উড়াল সেতু, মৃত ১০
**
কলকাতায় ভেঙে পড়া উড়ালসেতুর নিচে যাত্রীবাহী বাস
**
কলকাতায় ভেঙে পড়ল উড়াল সেতু, হতাহতের সম্ভাবনা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।