ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

‘পররাষ্ট্র নীতি বিষয়ে ট্রাম্পের জ্ঞানের ঘাটতি আছে’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৬
‘পররাষ্ট্র নীতি বিষয়ে ট্রাম্পের জ্ঞানের ঘাটতি আছে’

ঢাকা: যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থিতার দৌড়ে এগিয়ে থাকা ডোনাল্ড ট্রাম্পের পররাষ্ট্র নীতি বিষয়ে জ্ঞানের ঘাটতি আছে বলে মন্তব্য করেছেন দেশটির প্রেসিডেন্ট বারাক ওবামা।

পারমাণবিক নিরাপত্তা সম্মেলনকে সামনে রেখে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন বলে শনিবার (০২ এপ্রিল) আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হয়।

জাপান ও দক্ষিণ কোরিয়ার পারমাণবিক ক্ষমতা প্রদর্শন করা উচিত বলে ডোনাল্ড ট্রাম্পের এমন পরামর্শের জবাবে ওবামা ওই মন্তব্য করেন।

ট্রাম্পকে উদ্দেশ্য করে মার্কিন প্রেসিডেন্ট বলেন, পররাষ্ট্র নীতি বা পারমাণবিক নীতি বা কোরীয় উপদ্বীপ সম্পর্কে তার জ্ঞানের ঘাটতি আছে। যে কারণে তিনি ওই পরামর্শ দিয়েছেন।

এশিয়ার প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বর্তমানে দক্ষিণ কোরিয়া ও জাপানের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক ভালো উল্লেখ করে ওবামা বলেন, দেশগুলোর সঙ্গে শান্তি, সমৃদ্ধি ও ব্যবসা-বাণিজ্য অব্যাহত রয়েছে। পারমাণবিক অস্ত্রের প্রদর্শন হলে দ্বন্দ্ব তৈরি হবে।

তাই বিশৃঙ্খলা সৃষ্টি না করতে ট্রাম্পের প্রতি আহ্বানও জানান ওবামা।

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৬
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।