ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

মারাই গেল সেই ঘোড়া ‘শক্তিমান’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৬
মারাই গেল সেই ঘোড়া ‘শক্তিমান’

ঢাকা: পৃথিবীর সব জানোয়ারের মধ্যে সবচেয়ে ভয়ঙ্কর ও নিষ্ঠুর জানোয়ার হলো মানুষ জানোয়ার। যেন এ কথাটিকে সত্যি করতেই মৃত্যুকে আলিঙ্গন করলো উত্তরাখন্ড পুলিশের ঘোড়া ‘শক্তিমান’।



সাদা ঘোড়া শক্তিমান প্রথম আলোচনায় আসে গত মার্চের মাঝামাঝিতে। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াতের বিরুদ্ধে সেদিন বিক্ষোভ প্রদর্শন করছিলো বিজেপি।

এ সময় শক্তিমানের ওপর সওয়ার হয়ে বিক্ষোভ নিয়ন্ত্রণে কাজ করছিলেন এক পুলিশ সদস্য।

আচমকাই বিজেপির কতিপয় হিংস্র সমর্থক সেদিন ঝাঁপিয়ে পড়েছিলো শক্তিমানের ওপর। নেতৃত্ব দিয়েছিলেন বিজেপির এক আইন প্রণেতা স্বয়ং। এ সময় লাঠি দিয়ে উপর্যুপরি আঘাত হানা হয় শক্তিমানের পায়ে। আঘাতের জেরে সেখানেই লুটিয়ে পড়েছিলো চোদ্দ বছর বয়সী তাগড়া ঘোড়াটি।

সোস্যাল মিডিয়া ও সংবাদমাধ্যমের সুবাদে এই নৃশংসতার চিত্র ছড়িয়ে পরে ভারতজুড়ে।  

ওই ঘটনার পর শক্তিমানকে বাঁচাতে তার জখম হওয়া পা অস্ত্রোপচার করে বাদ দেন চিকিৎসকরা। লাগানো হয় কৃত্রিম পা। কিন্তু এত কিছুর পরও শেষমেষ বাঁচানো গেল না দেরাদুন পুলিশের এ প্রিয় ঘোড়াটিকে।

ওই ঘটনার জেরে তখন আটক হয়েছিলেন বিজেপির বিধায়ক গণেজ জোশি। তার বিরুদ্ধে নৃশংসতা ও পশুকে পঙ্গু করে দেয়ার অভিযোগ আনা হয়।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।