ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

পদত্যাগপত্র জমা দিলেন ক্যামেরন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৩ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৬
পদত্যাগপত্র জমা দিলেন ক্যামেরন

ঢাকা: ব্রিটেনের বিদায়ী প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন রানি দ্বিতীয় এলিজাবেথের কাছে আনুষ্ঠানিকভাবে পদত্যাগপত্র জমা দিয়েছেন।

বুধবার (১৩ এপ্রিল) রানির প্রাসাদে গিয়ে ‍তার কাছে পদত্যাগপত্র জমা দেন।

এ সময় রানি তার পদত্যাগপত্র গ্রহণ করেন। বাকিংহাম ‍প্যালেস  থেকে এ তথ্য জান‍ানো হয়।

এরআগে বিকেলে তিনি পার্লামেন্টে নিজের শেষ অধিবেশনে যোগ দেওয়ার পর ডাউনিং স্ট্রিটে শেষবারের মতো যান ক্যামেরন। সেখানে সংক্ষিপ্ত বক্তৃতা রেখে তিনি রওয়ানা হন বাকিংহাম প্যালেস অভিমুখে।

এর আগে, পার্লামেন্টে নিজের শেষ অধিবেশনে (প্রধানমন্ত্রীর চূড়ান্ত প্রশ্নোত্তর পর্ব) স্ট্যান্ডিং ওভেশন (দাঁড়িয়ে সম্মান) পান ক্যামেরন।

গত ২৩ জুন গণভোটে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) থেকে ব্রিটেনের বিচ্ছেদের (ব্রেক্সিট) পক্ষে রায় যাওয়ার পরপরই পদত্যাগের ঘোষণা দেন প্রধানমন্ত্রী ক্যামেরন। সেই ঘোষণায় তিনি সেপ্টেম্বরে বিদায় নেওয়ার কথা বলেন। কিন্তু ক্ষমতাসীন দলের নতুন নেতা অর্থাৎ প্রধানমন্ত্রী পদের নেতা নির্বাচন দ্রুত হয়ে যাওয়ায় বুধবারই বিদায় নিচ্ছেন ক্যামেরন।

ক্যামেরন পদত্যাগপত্র দেওয়ার পর রানির সঙ্গে দেখা করে প্রধানমন্ত্রী পদে দায়িত্ব নেবেন ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির প্রধান অর্থাৎ প্রধানমন্ত্রী পদে নির্বাচিত টেরিজা মে।

 

বাংলাদেশ সময়: ২২২৯ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৬
এইচএ/এসআর

** বিদায় ডাউনিং স্ট্রিট, রানির রাজপ্রাসাদে যাচ্ছেন ক্যামেরন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।