ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ছয় দিনেও খোঁজ মেলেনি নিখোঁজ ভারতীয় প্লেনটির

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৬
ছয় দিনেও খোঁজ মেলেনি নিখোঁজ ভারতীয় প্লেনটির

ঢাকা: বঙ্গোপসাগরে নিখোঁজ হওয়ার ছয় দিন পেড়িয়ে গেলেও ভারতীয় বিমান বাহিনীর এএন-৩২ মডেলের প্লেনটির এখনো কোনো খোঁজ মেলেনি। পাওয়া যায়নি প্লেনটির কোনো ধ্বংসাবশেষও।

তবে নিখোঁজ প্লেনটি বা এর ধ্বংসাবশেষ উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বুধবার (২৭ জুলাই) স্থানীয় সংবাদমাধ্যমের খবরে এ তথ্য জানানো হয়।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রী মনোহর পারিক্কর জানান, নিখোঁজ প্লেনটি সম্পর্কে জানতে সর্বোচ্চ চেষ্টা চালানো হচ্ছে।  

এখন পর্যন্ত প্লেনটির কোনো ধ্বংসাবশেষ পাওয়া যায়নি বলেও জানান তিনি।

এদিকে নিখোঁজ প্লেনটির খোঁজে বঙ্গোপসাগরে বর্তমানে তল্লাশি চালাচ্ছে দেশটির নৌ-বাহিনী ও কোস্টগার্ডের ১২টি জাহাজ, একটি সাবমেরিন এবং একটি এয়ারক্রাফট।

এর আগে শুক্রবার (২২ জুলাই) স্থানীয় সময় সকাল ৮টায় তামিলনাড়ুর তামবারাম বিমানঘাঁটি থেকে উড্ডয়ন করে দুপুরে আন্দামানে অবতরণের কথা ছিল প্লেনটির। তবে অবতরণের প্রায় এক ঘণ্টা আগে এটি রাডার থেকে অদৃশ্য হয়ে যায়।

দেশটির বিমান কর্তৃপক্ষ জানায়, উড্ডয়নের ১৬ মিনিটের মাথায় সব কিছু স্বাভাবিক রয়েছে বলে রিপোর্ট করেছিলেন নিখোঁজ প্লেনের পাইলট।

এ সময় প্লেনটিতে দুই পাইলটসহ মোট ২৯ জন আরোহী ছিলেন। তাদের মধ্যে বিমান বাহিনীর ১১ জন, নৌ-বাহিনীর একজন ও সেনা বাহিনীর একজন এবং তাদের স্বজনরা ছিলেন।

এএন-৩২ মডেলের প্লেনটি রাশিয়ার তৈরি। এটি যেকোনো আবহাওয়ায় আকাশে একটানা চারঘণ্টা উড়তে পারে। সাধারণত পণ্য ও সেনা পরিবহনের কাজে সারা বিশ্বে ব্যাপকভাবে ব্যবহৃত হয় প্লেনটি।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৬
আরএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।