ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

হিলারিকেই ভোট দিন, আহ্বান ব্লুমবার্গের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৬
হিলারিকেই ভোট দিন, আহ্বান ব্লুমবার্গের

ফিলাডেলফিয়ায় ডেমোক্রেটিক ন্যাশনাল কনভেনশনে যোগ দিয়ে নিউইয়র্কের সাবেক মেয়র, সাবেক রিপাবলিকান মাইকেল ব্লুমবার্গ বলেছেন, আমেরিকানদের ভোট দিতে হবে হিলারি ক্লিনটনকেই। কারণ তিনি রিপাবলিকান প্রার্থী ডনাল্ড ট্রাম্পের মতো নন।

তিনি অনেক বেশি যৌক্তিক, অনেক বেশি যোগ্য। বক্তৃতায় ডেমেক্র্যাটদেরও সমালোচনা করেন এই মিডিয়া মুঘল ও একসময়ের প্রভাবশালী রিপাবলিকান। তবে এও বলেন, ডনাল্ড ট্রাম্প একজন বিপজ্জনক মানুষ, ব্যবসা জগতে এক মন্দ চরিত্র। তিনি হবেন এক ধ্বংসাত্মক প্রেসিডেন্ট।

ব্লুমবার্গ বলেন, আমি একজন নিউইয়র্কার। কোনও প্রতারককে নিউইয়র্কাররা সহজেই চিনতে পারে।

বক্তৃতায় বিলিয়নিয়ার ব্লুমবার্গ হিলারির প্রতি তার অকুণ্ঠ সমর্থন ব্যক্ত করে বলেন, রিপাবলিকান প্রার্থীর বাগাড়ম্বরের সঙ্গে বাস্তবতার মিল সামান্যই। আমেরিকানরা যদি কোনও মহান ব্যবসায়ীকে হোয়াইট হাউসে দেখতেও চায়, তাদের চোখ ডনাল্ড ট্রাম্পের দিক থেকে ফিরিয়ে নিতে হবে, বলেন মাইকেল ব্লুমবার্গ।

ক্যারিয়ারের পুরো সময় ধরে ডনাল্ড ট্রাম্প যে ইতিহাস তৈরি করে এসেছেন তা আসলে ঋণখেলাপি, হাজার হাজার মামলা, স্টেকহোল্ডার আর কন্ট্রাকটরদের ক্ষোভ, ক্রোধে ভরা। এরা সবাই কোনও না কোনওভাবে ডনাল্ড ট্রাম্পের হাতে প্রতারিত।

‘ট্রাম্প বলছেন, তিনি যেভাবে তার ব্যবসা পরিচালনা করছেন, সেভাবেই দেশকে চালাবেন। হা ইশ্বর আমাদের রক্ষা করো!’

তিনি আরও বলেন, ‘আসলে ট্রাম্প নিজেকে যে ধনি ব্যবসায়ী বলে পরিচয় দিয়ে যাচ্ছেন তা স্রেফ হিপোক্রেসি।   তিনি কেবল তার সম্পদের বাগাড়ম্বরই করে যাচ্ছেন কিন্তু কোথাও প্রকৃত সম্পদের হিসাব দাখিল করছেন না।   এমনকি কত ডলার ট্যাক্স দেন তাও জানাচ্ছেন না। উল্টো যখনই এসব নিয়ে প্রশ্ন ওঠে তখনই ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান।     

বাংলাদেশ সময় ২১২৪ ঘণ্টা জুলাই ২৮, ২০১৬
এমএমকে

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।