ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ব্রাজিলের রাজনৈতিক অনিশ্চয়তা দূর হবে আগস্টে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৬
ব্রাজিলের রাজনৈতিক অনিশ্চয়তা দূর হবে আগস্টে

ঢাকা: আগামী আগস্ট মাসের শেষের দিকে অবশ্যই ব্রাজিলের রাজনৈতিক অনশ্চিয়তা দূর হবে বলে জানিয়েছেন দেশটির অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট মাইকেল টিমার।

রি ডি জিনিরোতে আন্তর্জাতিক অলিম্পিক গেমস-২০১৬’র উদ্বোধন বিষয়ে শুক্রবার (২৯ জুলাই) এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানিয়েছেন বলে শনিবার (৩০ জুলাই) আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হয়।

দুর্নীতির দায়ে দেশটির প্রেসিডেন্ট দিলমা রৌসেফ আদালতের রায়ে অভিশংসিত হওয়ার পর গত মে মাস থেকে অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্টের দায়িত্ব পালন করছেন সে দেশের ভাইস প্রেসিডেন্ট মাইকেল টিমার।

আগামী সেপ্টেম্বরের ৪ ও ৫ তারিখ চীনে জি-২০ সম্মেলন অনুষ্ঠিত হবে। তাই সাবেক প্রেসিডেন্টের অভিশংসনের বিষয়ে ব্রাজিলকে সিদ্ধান্ত নিতে হবে বলে জানান তিনি।

টিমার বলেন, আমরা আশা করছি, আগামী ২৫ এবং ২৬ আগস্টের মধ্যে অভিশংসনের বিষয়টি সমাধান হবে। কারণ তা না হলে সেপ্টেম্বরের জি-২০ সম্মেলনে ব্রাজিলের অংশ নেওয়া সম্ভব হবে না।

এর আগে রিও ডি জেনিরোতে মারাকানা স্টেডিয়ামে শুরু হতে যাওয়া অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান বর্জনের ঘোষণা দিয়েছেন দুর্নীতির দায়ে অভিশংসিত প্রেসিডেন্ট দিলমা রৌসেফ। উদ্বোধনী অনুষ্ঠানের অতিথি মঞ্চের দ্বিতীয় সারিতে অবস্থান নিজের পক্ষে অসম্মানজনক উল্লেখ করে এই অনুষ্ঠান বর্জনের ঘোষণা দেন তিনি।

দিলমার পাশাপাশি তার পূর্বসুরী লুলা দি সিলভাও এই অনুষ্ঠান বর্জনের ঘোষণা দিয়েছেন। রিও ডি জেনিরো শহরে অলিম্পিকের স্বাগতিক হওয়ার পেছনে লুলা দি সিলভা সরকারের ব্যাপক অবদান ছিলো বলে মনে করা হয়।

দুজনেই দাবি করেছেন বর্তমান প্রেসিডেন্ট টিমারের সরকারের আমলে তারা বিদ্বেষমূলক আচরণের শিকার হচ্ছেন।

বাংলাদেশ সময়: ১২১৪ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৬
টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।