ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ভারতে অসহিষ্ণুতা বাড়তে থাকায় উদ্বেগ যুক্তরাষ্ট্রের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৬
ভারতে অসহিষ্ণুতা বাড়তে থাকায় উদ্বেগ যুক্তরাষ্ট্রের মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ও ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

ঢাকা: ভারতে গরুর মাংস ভক্ষণসহ নানা ক্ষেত্রে অসহিষ্ণুতা বাড়তে থাকায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র। এ ধরনের ঘটনা যেন আর না ঘটে, সে ব্যাপারেও বিজেপি সরকারকে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছে ওয়াশিংটন।

মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র জন কিরবি নিয়মিত সংবাদ সম্মেলনে এ উদ্বেগের কথা জানান। শনিবার (৩০ জুলাই) ভারতীয় সংবাদমাধ্যম এ নিয়ে প্রতিবেদন করেছে।

জন কিরবি বলেন, ধর্মাচরণ, বাকস্বাধীনতা ও অসহিষ্ণুতার বিরুদ্ধে লড়াইয়ে আমরা (যুক্তরাষ্ট্র) সবসময়ই ভারতীয় নাগরিক ও ভারত সরকারের পাশে আছি। তবে এ ধরনের ঘটনা (মধ্যপ্রদেশে মহিষের মাংস রাখার অপরাধে দুই সংখ্যালঘু নারীকে মারধর) যেন আর না ঘটে, ভারতীয় নাগরিকরা যেন অনেক বেশি নিশ্চিন্তবোধ করতে পারেন, সেটা সুনিশ্চিত করার জন্য আমরা ভারত সরকারকে আরও বেশি নজর রাখার অনুরোধ জানাচ্ছি।

মার্কিন প্রশাসনের এ মুখপাত্র আরও বলেন, বিশ্বের যেকোনো প্রান্তের যেকোনো দেশেই এমন ঘটনা ঘটলে আমরা সেই দেশের সরকারের কাছে এমন অনুরোধ জানিয়ে থাকি। ভারতের কাছেও একই অনুরোধ জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।