ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

এরদোগানকে ‘অপহরণ’ চেষ্টায় জড়িত সন্দেহে আটক ১১

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, আগস্ট ১, ২০১৬
এরদোগানকে ‘অপহরণ’ চেষ্টায় জড়িত সন্দেহে আটক ১১ ছবি: সংগৃহীত

ঢাকা: তুরস্কের প্রেসিডেন্ট রজব তৈয়্যব এরদোগানকে ‘অপহরণ’ করার ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগে সেনাবাহিনীর আরও ১১ কর্মকর্তাকে আটক করেছে বিশেষ বাহিনী। গত মাসে সেনাবাহিনীর অভ্যুত্থান চেষ্টার সময় এ ১১ জন প্রেসিডেন্টকে ‘অপহরণ’ করতে চেয়েছিল বলে দাবি করা হচ্ছে।


 
তুরস্কের একটি রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সোমবার (১ আগস্ট) এ খবর দিয়েছে। তারা বলছে, মুগলা প্রদেশের উলা জেলার একটি এলাকায় হেলিকপ্টার ও ড্রোনের সাহায্যে অভিযান চালিয়ে এ ১১ জনকে আটক করে বিশেষ বাহিনী।

অভিযানের সময় দু’পক্ষের মধ্যে গুলিবিনিময় হয়েছে। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর মেলেনি বলেও জানায় সংবাদমাধ্যমটি।

রাষ্ট্রীয় ওই সংবাদমাধ্যমের দাবি, ১৫ জুলাই রাতে অভ্যুত্থান চেষ্টার সময় এরদোগানকে তার অবকাশ যাপনের শহর মারমারিসের রিসোর্ট থেকে যে একটি পক্ষ অপহরণ করতে চেয়েছিল, এই ১১ জন তাদেরই পক্ষের। পরে গোয়েন্দা সূত্রে খবর পেয়ে এরদোগান হামলাকারীরা পৌঁছানোর আগেই রিসোর্ট ছেড়ে যান।

সংবাদমাধ্যমটির জানায়, এরদোগানকে অপহরণের চেষ্টা জড়িত মোট ৩৭ জনের মধ্যে আগেই ২৫ জনকে আটক করেছিল বিশেষ বাহিনী। এই ১১ জনকে আটক করার পর বাকি রইলো আর একজন।

১৫ জুলাই রাত থেকে ১৬ জুলাই ভোর পর্যন্ত অভ্যুত্থান চেষ্টায় ২৬৫ জনেরও বেশি মানুষ নিহত হয়। এদের মধ্যে ১৭৯ জনই বেসামরিক নাগরিক ছিল।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।