ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

বাংলাদেশে তৈরি শার্ট পরেন ট্রাম্প, কিন্ত জানেন না!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৬
বাংলাদেশে তৈরি শার্ট পরেন ট্রাম্প, কিন্ত জানেন না!

যুক্তরাষ্ট্রের রিপাবলিকান প্রার্থী ডনাল্ড ট্রাম্পের জ্ঞানের বহর, আর অন্যকে ছোট করে দেখার প্রবণতা যে বাংলাদেশকেও আঘাত করেছে তা ফুটে উঠেছে একটি বিজ্ঞাপনচিত্রে।

এবারের নির্বাচনে তাকে ঘায়েল করতে তার প্রতিদ্বন্দ্বী শিবির হিলারি ক্লিনটন ক্যাম্পেইনের একটি বিজ্ঞাপনচিত্রে সে বিষয়টিই সামনে আসে।

বুধবার তারা ‘সামপ্লেস’ শিরোনামে ৩০ সেকেন্ডের একটি বিজ্ঞাপন চিত্র প্রকাশ করেছে। এতে দেখানো হয়েছে ২০১২ সালে ডনাল্ড ট্রাম্প সিবিএস নিউজে ডেভিড লেটারম্যানের ‘দ্য লেট শো’য় অংশ নিয়েছিলেন। সেদিন তিনি ট্রাম্প ব্র্যান্ডের যে শার্ট ও টাই পরেছিলেন, লেটারম্যান জানতে চেয়েছিলেন, ওগুলো কোথায় তৈরি? উত্তরে ট্রাম্প বলেন, হবে কোথাও (সামপ্লেস)। লেটারম্যানই তাকে জানান ওগুলো বাংলাদেশ ও চীনের তৈরি। এর উত্তরে ট্রাম্প বলেন, ‘ভালোইতো। আমরা বাংলাদেশের মানুষকে কাজ দিচ্ছি, ওদেরওতো কাজের দরকার আছে। ’

এদিকে নতুন এই বিজ্ঞাপনটির পর ট্রাম্প বিরোধী সমালোচকরা মুখর হচ্ছেন। তাতে অবশ্য সামনে এসেছে ট্রাম্পের স্ব-বিরোধীতার প্রসঙ্গ। ট্রাম্প নিজে কথায় কথায় ‘আমেরিকা ফার্স্ট’ বলে আউটসোর্সিং বন্ধের কথা বলেন। অথচ তার কম্পানিই আউটসোর্স করে, এটাই বিজ্ঞাপনের প্রতিপাদ্য।

বাংলাদেশ সময় ১২৪১ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৬
এমএমকে     

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।