ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

১০০ রুপি ঘুষের জন্য ২ জনকে মেরেই ফেললো পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৬
১০০ রুপি ঘুষের জন্য ২ জনকে মেরেই ফেললো পুলিশ

ঢাকা: মাত্র ১০০ রুপি ঘুষ দিতে অস্বীকৃতি জানানোয় দু’জনকে পিটিয়ে ও পুকুরের পানিতে ডুবিয়ে মারলো পুলিশ। এই হত্যাকাণ্ড ঘটেছে ভারতের উত্তর প্রদেশের মেইনপুরী এলাকায়।

শুক্রবারের (৫ আগস্ট) এ হত্যাকাণ্ডের খবরে উত্তের প্রদেশসহ ভারতজুড়ে সমালোচনার ঝড় বইছে। স্থানীয় বাসিন্দাদের বরাত দিয়ে শনিবার (৬ আগস্ট) এ খবর দিয়েছে ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যম।

হত্যাকাণ্ডের শিকার দু’জন হলেন দিলীপ যাদব (২২) ও পঙ্কজ যাদব (২৪)।

সংবাদমাধ্যম জানায়, দিলীপ ও পঙ্কজ মেইনপুরী এলাকায় ট্র্যাক্টরে করে পাথর নিয়ে যাচ্ছিলেন। সে সময় তাদের পথ আটকান কয়েকজন পুলিশ সদস্য। তারা দিলীপ ও পঙ্কজের কাছ থেকে ১০০ রুপি দাবি করেন।  

সেই রুপি দিতে না চাওয়ায় দু’জনকেই বেধড়ক মারধর করেন পুলিশ সদস্যরা। তারপর পাশের পুকুরের পানিতে ঠেলে ফেলে দেওয়া হয় দু’জনকে। আহত দুই যুবক হাবুডুবু খেতে খেতে মারা যান পুকুরে।

এই ঘটনা জানাজানি হলে বিক্ষোভ ছড়িয়ে পড়ে মেইনপুরী এলাকায়। বিক্ষুব্ধ জনতা আক্রমণ করে সংশ্লিষ্ট থানা। এসময় বেশ ক’জন পুলিশ সদস্যকে বেধড়ক মারধরও করা হয়।

খবর পেয়ে বিশাল ফোর্স নিয়ে ঘটনাস্থলে পৌঁছান পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তারা। ওই থানার ইনচার্জ, দুই কনস্টেবল ও দুই হোম গার্ডের বিরুদ্ধে হত্যার অভিযোগ দায়ের করা হয়েছে।  

অবশ্য, পুলিশ দাবি করেছে মৃত দুই ব্যক্তি পা পিছলে পুকুরে পড়ে গেছে।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।