ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

পাকিস্তানে হাসপাতালে বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৬৩

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৬
পাকিস্তানে হাসপাতালে বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৬৩

ঢাকা: পাকিস্তানের কোয়েটায় একটি বেসামরিক হাসপাতালের সামনে বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৬৩ জনে দাঁড়িয়েছে। হতাহতের সংখ্যা বাড়ার আশঙ্কা করা হচ্ছে।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর জানিয়েছে। এর আগে প্রাথমিকভাবে ১০ জন নিহত ও ৩০ জনের বেশি আহত হওয়ার খবর জানানো হয়।

সোমবার (০৮ আগস্ট) সকালে বিস্ফোরণের এ ঘটনা ঘটেছে বলে বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী সরফরাজ বুগতি নিশ্চিত করেছেন।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানিয়েছে, বিস্ফোরণের ঘটনার আগে অজ্ঞাত পরিচয় বন্দুকধারীর গুলিতে বেলুচিস্তান বার অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট বিলাল আনোয়ার কাসি নিহত হন। ওই হাসপাতালের সামনে আসার পরপরই তাকে লক্ষ্য করে গুলি চালায় দুর্বৃত্তরা। এ সময় তিনি মাটিতে লুটিয়ে পড়লে সহকর্মীরা তাকে ঘিরে ধরেন।

এদিকে বিস্ফোরণের ঘটনায় বেশ কয়েকজন আইনজীবী আহত হয়েছেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করেছে। পুরো এলাকা ঘিরে রেখেছে পুলিশ।

সরফরাজ বুগতি বলেন, হাসপাতালটিতে নিরাপত্তাজনিত ঘাটতি ছিল। ব্যক্তিগতভাবে বিষয়টি তদন্ত করে দেখছি। তবে আগে থেকে হাসপাতালে হামলার বিষয়ে কোনো হুমকি ছিল না বলেও জানান তিনি।

হাসপাতালসহ কোয়েটার আশপাশের এলাকায় জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। আহতদের উদ্ধার করে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

প্রাথমিক কোনো সংগঠন হামলার দায় স্বীকার করেনি।

**পাকিস্তানে হাসপাতালের সামনে বিস্ফোরণ, নিহত ১০

বাংলাদেশ সময়: ১২০৩ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৬/আপডেট:১৯০৮ ঘণ্টা
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।