ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

মালয়েশিয়ার ডিজেলবাহী ট্যাঙ্কার হাইজ্যাক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৬
মালয়েশিয়ার ডিজেলবাহী ট্যাঙ্কার হাইজ্যাক

ঢাকা: মালয়েশীয় কর্তৃপক্ষ জানিয়েছে, ‘ভির হারমনি’ নামে ডিজেলবাহী তাদের একটি ট্যাঙ্কার হাইজ্যাকের শিকার হয়েছে। ওই ট্যাঙ্কারে নয় লাখ লিটার ডিজেল ছিলো।

ইন্দোনেশিয়ার জলসীমায় এই হাইজ্যাকের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

বুধবার (১৭ আগস্ট) স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো। তবে প্রাথমিকভাবে হাইজ্যাকারদের পরিচয় এবং এতে কেউ জিম্মি রয়েছেন কিনা এ বিষয়ে কিছু জানা যায়নি।

এর আগে স্থানীয় সময় মঙ্গলবার (১৬ আগস্ট) ট্যাঙ্কারটি নিখোঁজের সংবাদ জানায় মালয়েশিয়া মেরিটাইম এনফোর্সমেন্ট এজেন্সি (এমএমইএ)। পরে এমএমইএ এক বিবৃতিতে জানায়, ইন্দোনেশিয়ার বাতাম দ্বীপের কাছাকাছি এলাকায় ট্যাঙ্কার ‘ভির হারমনি’র অবস্থান জানা গেছে। সেই সময় ট্যাঙ্কারটি হাইজ্যাকের বিষয় নিশ্চিত করা না হলে পরে বুধবার তা নিশ্চিত করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

ট্যাঙ্কারটি সোমবার (১৫ আগস্ট) মালয়েশিয়ার তাংজুং ফিলিপাস বন্দর থেকে ইন্দোনেশিয়ার উদ্দেশে যাত্রা শুরু করেছিলো। এতে প্রায় ৩ কোটি টাকা মূল্যের (১.৫৭ মিলিয়ন রিংগিত) ডিজেল ছিলো।

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৬
আরএইচএস/টিআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।