ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

পদ ছাড়লেন ট্রাম্পের ক্যাম্পেইন চেয়ারম্যান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৬
পদ ছাড়লেন ট্রাম্পের ক্যাম্পেইন চেয়ারম্যান পল মানাফোর্ট ও ডোনাল্ড ট্রাম্প

ঢাকা: আসন্ন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টি মনোনীত প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের ক্যাম্পেইন চেয়ারম্যান পল মানাফোর্ট পদত্যাগ করেছেন। ট্রাম্পের প্রচারণা শিবিরে অস্থিরতা আর হতাশা থেকেই তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন বলে মনে করা হচ্ছে।

শুক্রবার (১৯ আগস্ট) ট্রাম্পের কাছে পদত্যাগপত্র জমা দেন মানাফোর্ট। পরে বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করেন প্রেসিডেন্ট প্রার্থীও।

বিবৃতিতে ট্রাম্প বলেন, ‘সকালে পল মানাফোর্ট ক্যাম্পেইন থেকে পদত্যাগের পত্র দিয়েছেন, আমিও গ্রহণ করেছি। আমাদের আজকের এই অবস্থানে আসতে তিনি যে কাজ করেছেন তার জন্য আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। পল একজন সত্যিকারের পেশাদার মানুষ এবং আমি তার সর্বোচ্চ সাফল্য কামনা করি। ’

প্রচারণা দল থেকে মানাফোর্টের সরে যাওয়ার অাভাস আগে থেকেই মিলছিলো। ট্রাম্পের সঙ্গে বিভিন্ন ইস্যুতে মতপার্থক্য দেখা দিলে তিনি তা প্রকাশও করে ফেলছিলেন। সেজন্য মানাফোর্টের চেয়ারম্যান পদবিকে কার্যত নখদন্তহীন করে প্রচারণা দলে ব্যবস্থাপক ও প্রধান নির্বাহী কর্মকর্তা নিয়োগ দেন ট্রাম্প।  

ওই নিয়োগের পর ধনকুবের এ প্রেসিডেন্ট প্রার্থী বলেন, প্রচারণা দলে যারা নতুন করে এসেছেন তারা চৌকস ও বিশ্বসেরা।

জর্জ এইচ ডব্লিউ বুশ ও বব ডোলের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করা মানাফোর্টকে এভাবে ‘ক্ষমতাহীন’ করে ফেলার প্রেক্ষিতে বিশ্লেষকরা বলতে থাকেন, ট্রাম্পের প্রচারণা দলে ব্যবস্থাপক ও প্রধান নির্বাহী নিয়োগ তার নির্বাচনী ক্যাম্পেইনে অবনতির বহিঃপ্রকাশ।

সেই অবনতির চূড়ান্ত প্রকাশ ঘটলো মানাফোর্টের পদত্যাগের মধ্য দিয়ে।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৬
এইচএ/

** কৃতকর্মের অনুশোচনা করলেন ডোনাল্ড ট্রাম্প

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।