ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ধ্বংসস্তূপে ৯ দিন পর মিললো জীবিত কুকুর 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১৬
ধ্বংসস্তূপে ৯ দিন পর মিললো জীবিত কুকুর 

ঢাকা: গত ২৩ আগস্ট শক্তিশালী ভূমিকম্পে ‘মৃত্যুপুরী’ পরিণত হওয়া ইটালিতে নয়দিন পর একটি কুকুরকে জীবিত উদ্ধার করা হয়েছে। ধ্বংসস্তূপ থেকে উদ্ধারকর্মীদের কানে আওয়াজ আসলে তারা সেখান থেকে সোনালী রংয়ের কুকুরটি উদ্ধার করেন।

 

ভাঙা কংক্রিট ও ধ্বংসস্তূপের নিচে ‘রোমিও’র অস্তিত্ব পান উদ্ধারকর্মীরা। মৃত্যুপুরী থেকে কুকুরটি উদ্ধার করে উপরে নিয়ে এলে ‘প্রাণ ফিরে’ পেয়ে সে আশপাশে ঘোরাঘুরি শুরু করে।    

অগ্নিনির্বাপক কর্মীরা জানান, আমাত্রেকে ধ্বংসস্তূপের নিচে কুকুরটির আওয়াজ শোনা যায়। এ সময় কুকুরের মালিককে খুঁজে বের করা হয়। ভূমিকম্পে বাড়িটি ধসে পড়লে সেখানে চাপা পড়ে কুকুরটি। উদ্ধারের পর তার শারীরিক অবস্থা স্বাভাবিক রয়েছে।  

এছাড়া ভূমিকম্পের কয়েকদিন পর ওই এলাকা থেকে একটি বিড়ালও উদ্ধার করা হয়। চলাফেরা স্বাভাবিক থাকলেও পানিশূন্যতায় ভুগছে সে।

২৩ আগস্ট স্থানীয় সময় রাত ৩টা ৩৬ মিনিটে দেশটিতে আঘাত হানা ৬.২ মাত্রার ভূমিকম্পে সবশেষ ২৯০ জনের প্রাণহানির খবর জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০১৬
জেডএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।