ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

অপহরণের ২৭ বছর পর খোঁজ মিললো ছেলেটির!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১৬
অপহরণের ২৭ বছর পর খোঁজ মিললো ছেলেটির!

ঢাকা: অপহরণের দীর্ঘ ২৭ বছর পর ছেলেটির সন্ধান মিলেছে। নাম তার জ্যাকব উইটারলিং।

যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যে তার পরিবারের সঙ্গে বসবাস ছিলো। সে কিনা হঠাৎ একদিন অপহৃত হয়। তখন তার বয়স ১১ বছর। এতো বছর পর যখন তার সন্ধান মিললো তখন সে মৃত। বেঁচে থাকলে তার বয়স হতো ৩৮ বছর।

রোববার (০৪ সেপ্টেম্বর) দেশটির সিন্ট্রিনস কাউন্টি শেরিফ অফিসের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এমন খবর জানায়।

যুক্তরাষ্ট্রের রামসে কাউন্টি মেডিকেল পরীক্ষক ও ফরেনসিক বিভাগের এক দন্তবিশেষজ্ঞ বিভিন্ন পরীক্ষা-নীরিক্ষার মাধ্যমে জ্যাকবের পরিচয় শনাক্ত করেছেন। কীভাবে এবং কোথায় জ্যাকবকে শনাক্ত করা হলো এ বিষয় প্রাথমিকভাবে কিছু জানানো হয়নি। তবে খুব শিগরিই এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

যেভাবে অপহৃত হলো জ্যাকব

১৯৮৯ সালে ২২ অক্টোবর অন্ধকার এক রাতে কথা। ১১ বছর বয়সী জ্যাকব তার দুই ছোট ভাই-বোন ট্রিভোর ও কারমানের সঙ্গে বাসাতেই ছিলো। সঙ্গে জ্যাকবের বন্ধু অ্যারোন লারসেন। সবাই মিলে হুইহুল্লোড়ে মেতেছিলো।

জ্যাকবের বাবা জেরি উইটারলিং ও মা প্যাটি উইটারলিং বাসা থেকে ২০ মিনিট দূরত্বের এক ডিনার পার্টিতে অংশ নিতে গিয়েছিলেন। এমন সময় তাদের বাসায় মোটরবাইকআরোহী মুখে মাস্ক পরা এক বন্দুকধারী আসলেন। ওই দুর্বৃত্ত শিশুদের জিঞ্জেস করলেন, ‘তোমাদের বয়স কত?’

এতে সবাই ভীত সন্ত্রস্ত হয়ে পড়ে। এরই মধ্যে ওই দুর্বৃত্ত জ্যাকব ধরে ফেললে বাকিরা ভয়ে দৌড়ে পালায়। সেখান থেকেই জ্যাকবকে অপহরণ করে নিয়ে যাওয়া হয়। তার পর থেকে ২৭ বছর ধরে জ্যাকবের কোনো খোঁজ পাওয়া যাচ্ছিলো না।

জ্যাকবের মা প্যাটি উইটারলিংয়ের ভাষ্যমতে, চলতি বছরের ফেব্রুয়ারি মাসে জ্যাকবের ৩৮ বছর পূর্ণ হয়েছে। ১১ বছর বয়সে জ্যাকব ভীষণ ফানি ও চঞ্চল ছেলে ছিলো। সে চীনাবাদম খেতে এবং ফুটবল খেলতে ভালোবাসতো। সবার কাছে ভালো ও সৎ ছেলে হিসেবে পরিচিত ছিলো।

মিনেসোটা অঙ্গরাজ্যের গভর্নর মার্ক দিয়েটন এক বিবৃতিতে জানান, জ্যাকব উইটারলিংয়ের জন্য আমাদের ভালোবাসা ও সাহায়তা তার পরিবারের প্রতিও অব্যাহত থাকবে। আমরা অত্যন্ত দুঃখিত। আমরা চাইনি জ্যাকবের জীবনের গল্প এমন করুণভাবে শেষ হবে।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০১৬

টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।