ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

উত্তরে ওবামা কেবলই হাসেন!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৬
উত্তরে ওবামা কেবলই হাসেন!

অভিবাসন হোক কি অর্থনীতি, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামার সমালোচনা করতে বেশ ভালোবাসেন জিওপি প্রেসিডেন্সিয়াল প্রার্থী ডনাল্ড ট্রাম্প। ওবামাকে যুক্তরাষ্ট্রের ইতিহাসে নিকৃষ্টতম প্রেসিডেন্ট বলতেও ছাড়েননি ট্রাম্প।

আর এসবে ওবামার প্রতিক্রিয়া- কেবলই হাসি। ওবামা ওসব শোনেন আর হাসেন।

ট্রাম্পের সবশেষ আক্রমনটি ছিলো, আমেরিকার শীর্ষ পর্যায়ের জেনারেলদের নিয়ে। তিনি বলেছেন জেনারেলদের নাকি ওবামার সময়ে নিম্নস্তরে নামিয়ে আনা হয়েছে। এসব নিয়েই একজন রিপোর্টার যখন জানতে চাইলেন, প্রেসিডেন্ট আপনি কি এসব বক্তব্যের কোনও প্রতিক্রিয়া দেবেন? এতে কেবলই হাসলেন প্রেসিডেন্ট ওবামা।

আর বললেন, “আমি তো আগেই বলেছি এই লোক যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হওয়ার যোগ্য নন। আর তিনি যতবার কথা বলেন ততবারই তার একটা প্রমাণ দেন। ”

ট্রাম্পের আচার-আচরণের দিকটির কথা তুলে ধরে তিনি বলেন, এ ধরনের আচরণ কোনওভাবেই গ্রহণযোগ্য নয়। আর তার যে আইডিয়াগুলো, সব ভুল তথ্যভিত্তিক ও ক্ষ্যাপামোতে ভরা।

একজন বৈশ্বিক নেতা হিসেবে আপনাকে বুঝতেই হবে, কোন বিষয়ে আপনি কি কথা বলছেন। আপনি যখন কথা বলবেন, তা থেকে আপনার চিন্তার গভীরতাই প্রকাশ পায়।

মেক্সিকো সীমান্তে দেয়াল তুলে দেওয়া আর সে দেয়ালের খরচ মেক্সিকোই বহন করবে... এমন মন্তব্য এর সবচেয়ে ভালো উদাহরণ।

বাংলাদেশ সময় ০১৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৬
এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।