ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

অপেরা হাউসে হুমকিদাতা যুবকের বিরুদ্ধে অভিযোগ গঠন 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৬
অপেরা হাউসে হুমকিদাতা যুবকের বিরুদ্ধে অভিযোগ গঠন 

ঢাকা: সিডনি অপেরা হাউসে হামলার হুমকি দেওয়ায় ১৮ বছর বয়সী এক যুবককে আটকের পর অভিযোগ গঠন করা হয়েছে।  

সম্প্রতি অস্ট্রেলিয়ার গুরুত্বপূর্ণ স্থাপনাকে ‘টার্গেট’র জন্য কথিত জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) অনুসারীদের প্রতি আহ্বান জানায়।

এর মধ্যেই ওই যুবক হামলার হুমকি দেয় বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

পুলিশ জানায়, বৃহস্পতিবার (০৮ সেপ্টেম্বর, স্থানীয় সময়) অপেরা হাউসের সামনে ওই যুবকের গতিবিধি ছিল সন্দেহজনক। পরে তাদের কাছে রিপোর্ট আসে, সন্দেহভাজন গতিবিধির ওই যুবক ‘হামলার হুমকিদাতা’।

আটকের সময় তার সঙ্গে থাকা ব্যাকপ্যাকটি অধিকতর তদন্তের জন্য ফরেনসিক বিভাগে পাঠানো হয়েছে। ওই যুবকের বাড়িতে অভিযান চালিয়ে পরীক্ষা-নিরীক্ষার জন্য কিছু জিনিসপত্র সংগ্রহ করেছে পুলিশ।

এদিকে বৃহস্পতিবার রাতভর ওই যুবকের বক্তব্য গ্রহণ করা হয়েছে এবং তার বিরুদ্ধে ‘হুমকি ও ধংসাত্মক কর্মকাণ্ড ঘটিয়ে সম্পদ নষ্ট’ করার অভিযোগ আনা হয়েছে।

এছাড়া শুক্রবার তাকে আদালতে হাজির করা হবে। যদিও ওই যুবক জামিনের আবেদন নাকচ করে দিয়েছে।  

এদিকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল দেশটির গুরুত্বপূর্ণ স্থাপনায় হামলার হুমকির বিষয়টি ‘প্রকৃত’ বলে উল্লেখ করেছেন।  

অস্ট্রেলিয়া কর্তৃপক্ষ জানিয়েছে, বিচক্ষণতরা কারণে গত দুই বছরে তারা দেশটির বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অন্তত ১০টি সন্ত্রাসী হামলা নস্যাৎ করতে সক্ষম হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।