ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

যৌতুক দাবিতে স্ত্রীর নাক কেটে নিলো স্বামী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৬
যৌতুক দাবিতে স্ত্রীর নাক কেটে নিলো স্বামী

ঢাকা: আট বছর আগে বিয়ের পর থেকেই ৫০,০০০ রুপি যৌতুক দাবি করে আসছিলেন সঞ্জিব রাঠোর (২৭)। প্রতিদিনের নির্যাতনের সঙ্গে হুমকি দিতেন যৌতুকের টাকা আনতে না পারলে নাক কেটে নেবেন।

পতিতালয়ে বিক্রি করে দেওয়ার হুমকিও দেন সঞ্জিব।

কমোলেস রাঠোরের (২৫) একই উত্তর ছিলো- তার পরিবারের সামর্থ্য নেই এত টাকা দেওয়ার।

একইভাবে গত বুধবার (১৪ সেপ্টেম্বর) রাতের খাবার প্রস্তুত করার সময় যৌতুক দাবিতে চিৎকার করতে থাকেন সঞ্জিব। কমোলেস হঠাৎ প্রতিবাদ করায় তার নাক কেটে নেয় সঞ্জিব।

কমোলেস জানান, পরিবারের সামর্থ্য নেই এত টাকা যৌতুক দেবে- একথা বলার পরেই শ্বশুর পক্ষের সবাই তাকে মাটিতে চেপে ধরে এবং তার স্বামী নাক কেটে নেয়। সঞ্জিবের শেষ কথা ছিলো ‘সারা জীবন তোকে এভাবেই কাটাতে হবে’।

‘আমাকে এত শক্ত করে ধরে ছিলো যে আমি নড়তে পারছিলাম না। এরপর দেখলাম সঞ্জিব একটা ছুরি নিয়ে এসে আমার নাক কেটে দিলো। এখন আমি জীবন নিয়ে শঙ্কায় রয়েছি’ বলেন তিনি।

কমোলেসের বড় ভাই শচীন (২৬) জানান, কমোলেস আমাদের খবর দিলে তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাই। কিন্তু চিকিৎসক কেবল ড্রেসিং করে দিতে পারে। পরবর্তীতে অস্ত্রোপচার করানোর সামর্থ্যও আমাদের নেই।

ভারতের উত্তর প্রদেশের শাহজাহানপুর গ্রামের এই দম্পতির ছয় বছর বয়সী একটি কন্যা সন্তানও রয়েছে।

এ প্রসঙ্গে খুটার পুলিশ স্টেশনের সুপারিনটেনডেন্ট মনোজ কুমার বলেন, ওই ঘটনার পর থেকেই সঞ্জিবের পরিবার পলাতক রয়েছে। এফআইআর নেওয়া হয়েছে। শিগগির অপরাধীরা আটক হবেন।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৬
এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।